Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এক মাসের মধ্যেই বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হবে- বিদ্যুৎ প্রতিমন্ত্রী

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২২, ৯:৪৭ পিএম

এক মাসের মধ্যেই বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হবে বলে জানিয়েছে বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। আজ শুক্রবার (২৬আগস্ট) সন্ধ্যায় চুনকুটিয়া বালিকা উচ্চবিদ্যালয় মাঠে দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, ১২ বছরে দেশে বহু ইন্ডাস্ট্রি হয়েছে, ঘরে ঘরে গাড়ি,প্রতিটি ঘরে বিদ্যুৎ, জায়গায় জায়গায় কলকারখানা হয়েছে, এজন্য আমাদের প্রচুর বিদ্যুতের চাহিদা সৃষ্টি হয়েছে। তাই আমাদের বিদ্যুৎ সাশ্রয়ী হতে হবে। রাশিয়া-ইউক্রেন যুদ্ধের আঘাত সারা বিশ্বে ন্যায় আমাদের দেশেও লেগেছে। আমাদের ভাবতে হবে ক্ষরার সময়ও রাত ১২ টার পর সারা দেশে সাড়ে ৩ লক্ষ পাম্প চলে নিরবিচ্ছিন্ন ভাবে। ৫ ডলারের গ্যাস এখন ৫৭ ডলারে গিয় থেমেছে। যেখানে জার্মানের মত দেশে ২০% গ্যাস সংযোগ বন্ধ রাখা হয়েছে, ইউরোপের অনেক দেশে বিদ্যুৎ সমস্যায় ভুগছে সে তুলনায় আমরা অনেকে ভালো আছি।

কেরানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি শাহীন আহমেদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম মামুনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শুভাঢ্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন। এসময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোঃ শাহজাহান, ঢাকা জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক হাজী মুজিবুর রহমান, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আসরারুল হাসান আসু জিনজিরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী শাকুর হোসেন শাকু, কোন্ডা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান ফারুক চৌধুরী, আগানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর শাহ খুশি। আওয়ামী লীগ নেতা আসাদ হোসেন টিটু, জাকির আহমেদ, দক্ষিণ যুবলীগ নেতা মাহমুদ আলমসহ অনেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ