Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুলনায় এলপিজি ক্রস ফিলিং চক্রের তিন সদস্য আটক, ৪০ হাজার টাকা জরিমানা

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২২, ৯:২৪ পিএম

খুলনা মহানগরীর হরিণটানা এলাকায় অটো গ্যাস পাম্পের আড়ালে এলপি গ্যাসে অবৈধ ক্রস ফিলিংয়ে জড়িত তিন সদস্যকে পুলিশ আটক করেছে। তারা মাইক্রোবাস, প্রাইভেটকার, সিএনজিতে সরবরাহ করা গ্যাস ঝুকিপূর্নভাবে সিলিন্ডারে ভরে বাজারজাত করতো। আজ শুক্রবার (২৬ আগষ্ট) দুপুরে ভ্রাম্যমান আদালতে অবৈধভাবে ফিলিং করা এলপিজি সিলিন্ডার মজুদ করায় তাসমিম হাসান মিলন নামে এক ব্যক্তিকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপ-পরিচালক ইব্রাহিম হোসেন এ প্রশাসনিক ব্যাবস্থায় অর্থদন্ড প্রদান করেন। আটক অপর দুই যুবক হচ্ছেন- মিনি ট্রাক চালক মোহাম্মদ উল্লাহ ও পরিবহন শ্রমিক শরিফুল ইসলাম।

এর আগে বৃহস্পতিবার (২৫ আগষ্ট) গভীর রাতে খালিশপুর ফাঁড়ির সামনে বিভিন্ন ব্রান্ডের ক্রস ফিলিং করা ৬৩টি এলপিজি সিলিন্ডার আটক করে পুলিশ। এর মধ্যে ওমেরা গ্যাস কোম্পানীর ৪৪টি সিলিন্ডার, লাফস ১৫টি ও যমুনা কোম্পানীর ৪টি সিলিন্ডার রয়েছে।

আটককৃতদের জিজ্ঞাসাবাদে জানা যায় নগরীর হরিণটানা এলাকায় অটো গ্যাস পাম্পে দীর্ঘদিন বিভিন্ন ব্রান্ডের সিলিন্ডারে এলপি গ্যাস ক্রস ফিলিং ও বাজারজাত করা হচ্ছিল।
খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জাহাঙ্গীর বলেন, যারা ঝুকিপূর্ন ক্রস ফিলিংয়ে জড়িত প্রত্যেককে আইনের আওতায় আনা হবে।

অনুমতিপ্রাপ্ত কোম্পানিতে স্বয়ংক্রিয় আধুনিক মেশিনের মাধ্যমে সিলিন্ডারের পরীক্ষা-নিরীক্ষা করে এলপি গ্যাস বাজারজাত করা হয়। আর চক্রটি করছে যেনতেন প্রক্রিয়ায়। ফলে এলপি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের মতো দুর্ঘটনা ঘটছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ