Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নেজামে ইসলাম পার্টির কক্সবাজার জেলা কাউন্সিল সম্পন্ন

মাওলানা আব্দুল খালেক নিজামী আমীর, মাওলানা আব্দুর রহমান সাধারণ সম্পাদক নির্বাচিত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২২, ৯:২২ পিএম

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির কক্সবাজার জেলা কাউন্সিল অধিবেশন সম্পন্ন হয়েছে। কাউন্সিল অধিবেশনে মাওলানা আব্দুল খালেক নিজামীকে আমীর ও মাওলানা আব্দুর রহমান জিহাদীকে সাধারণ সম্পাদক করে সংগঠনের কক্সবাজার জেলা কর্মপরিষদ পূনর্গঠন গঠন করা হয়। ২৫ আগষ্ট (বৃহস্পতিবার) বিকাল ৩ টায় হোটেল মিশুক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। কাউন্সিল অধিবেশনের প্রধান অতিথি ছিলেন, কেন্দ্রীয় আমীর আল্লামা সরওয়ার কামাল আজিজীর নির্দেশে ভারপ্রাপ্ত মহাসচিব অধ্যক্ষ মাওলানা মঞ্জুরুল কাদের চৌধুরী ২০২২-২৫ সেশনের নবনির্বাচিত নেতৃবৃন্দের নাম ঘোষণা করেন।

কমিটিতে দায়িত্বপ্রাপ্ত অন্যরা হলেন, নায়েবে আমীর মাওলানা আ.হ.ম নুরুল কবির হিলালী, মাওলানা মুহাম্মদ ইয়াছিন হাবিব, মাওলানা মুফতি এনামুল হক, মাওলানা হোসাইন আহমদ, মাওলানা ইব্রাহীম আজিজী , মাওলানা হাফেজ আব্দুর রহিম রাহী, মাওলানা মুফতি এমদাদুল্লাহ হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক হাফেজ আমানুল হক আমান, মাওলানা ফরিদুল হক, সহ- সাধারণ সম্পাদক মাওলানা ডা. মঈন উদ্দিন গাজী, সাংগঠনিক সম্পাদক মাওলানা মাহবুব উল্লাহ নোমানী, সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা শহীদুল্লাহ, অর্থ সম্পাদক মাওলানা নুরুল হক চকোরী, সহ-অর্থ সম্পাদক মাওলানা জামাল হোছাইন ছিদ্দিকী, প্রচার সম্পাদক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, সহ-প্রচার সম্পাদক মাওলানা রেজাউল করিম আফজল, দাওয়াহ সম্পাদক মাওলানা এজাজুল করিম শফি, সহ-দাওয়াহ সম্পাদক মাওলানা কারী রুহুল কাদের, দফতর সম্পাদক মাওলানা হাফেজ জয়নাল আবেদীন, শিক্ষা ও প্রশিক্ষণ সম্পাদক মাওলানা খালেদ সাইফী, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক এম. আলী আকবর, সমাজকল্যাণ সম্পাদক হাফেজ মোহাম্মদ সালেম, কৃষি বিষয়ক সম্পাদক মাওলানা আব্দুচ্ছালাম কুতুবী, শ্রম বিষয়ক সম্পাদক মাওলানা সাইফুল ইসলাম সাইফী, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মাওলানা হাফেজ আবু বকর ছিদ্দিক, যুব বিষয়ক সম্পাদক মাওলানা যায়নুল আবেদীন, ছাত্র বিষয়ক সম্পাদক হাফেজ শওকত আলী, মহিলা বিষয়ক সম্পাদক মাওলানা নুরুল আবছার, নির্বাহী সদস্য মাওলানা কাযী মোহাম্মদ এরশাদুল্লাহ, মাওলানা গোলাম আকবর খান, মাওলানা মুহাম্মদ ইসহাক, মাওলানা ওসমান গণি, মাওলানা হাফেজ জাফর আলম, মাওলানা কারী সাইফুল্লাহ কাসেমী, মাওলানা আমিনুল হক, মাওলানা হুমায়ুন কবির, হাফেজ মুহাম্মদ ইব্রাহীম প্রমুখ।

সংগঠনের কেন্দ্রীয় নায়েবে আমীর ও কক্সবাজার জেলা আমীর মাওলানা হাফেজ ছালামতুল্লাহর সভাপতিত্বে এ কাউন্সিল অধিবেশনে বিশেষ অতিথি ছিলেন, কেন্দ্রীয় সিনিয়র নায়েবে আমীর মাওলানা আব্দুল মাজেদ আতহারী, নায়েবে আমীর আব্দুর রহমান চৌধুরী, প্রধান বক্তা ছিলেন, পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মনজুরুল কাদের চৌধুরী। বিশেষ বক্তা ছিলেন, পার্টির যুগ্ম-মহাসচিব মাওলানা ইলিয়াছ খান, সংগঠন সচিব মাওলানা আবু তাহের খান, চট্রগ্রাম বিভাগীয় সংগঠন সচিব মাওলানা ইনআমুল হক কুতুবী, প্রশিক্ষণ সচিব ও ময়মনসিংহ জেলা সেক্রেটারি মুফতি শরীফুর রহমান।

কাউন্সিল অধিবেশনে নেতৃবৃন্দ পার্টির যুগ্ম-মহাসচিব, ইসলামী ছাত্রসমাজের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা আজিজুল হক ইসলামাবাদীসহ কারাবন্দী মজলুম ওলামায়েকেরামের অনতিবিলম্বে মুক্তি দাবি করেন।

নেতৃবৃন্দ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধগতিতে উদ্বেগ প্রকাশ করেন এবং দ্রুত যথাযথ ব্যবস্থা গ্রহন করে দ্রব্যমূল্য জনসাধারণের ক্রয় ক্ষমতার আওতায় আনার জন্য সরকারের প্রতি দাবি জানান। সেই সাথে নেতৃবৃন্দ সম্প্রতি উত্তাল বঙ্গোপসাগরে জেলে নিখোঁজ ও নিহত হওয়ায় ঘটনায় সমবেদনা জ্ঞাপন করেন এবং নিহত জেলেদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ প্রদান ও উদ্ধারকৃত জেলেদের ভারত থেকে দ্রুত ফেরত আনার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ