Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএনপির প্রতিবাদ সমাবেশে যোগদানকৃত নেতা কর্মীদের উপর হামলা, আহত ৩৫

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২২, ৯:১৩ পিএম

জেলার গলাচিপায় উপজেলা বিএনপির নেতাকর্মীদের উপর আওয়ামীলীগের হামলায় ৩০-৩৫ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে অভিযোগ করেছেন বিএনপির নেত্রীবৃন্দ। অব্যাহত লোডশেডিং ও জ্বালানী তেলের মূল্যে বৃদ্ধি ও ভোলায় পুলিশের গুলিতে ছাত্র দলের নেতা নুরে আলম ও স্বেচ্ছা সেবক দলের নেতা আ; রহিমের হত্যার প্রতিবাদের গলাচিপা উপজেলা বিএনপি আহুত এ কর্মসূচীতে অংশগ্রহনের উদ্দেশ্যে বিএনপির তৃনমূল নেতা কর্মীরা গলাচিপা পৌর শহরে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল নিয়ে প্রবেশ করার চেষ্টা করলে বিভিন্ন ইউনিয়নের মোরে আওয়ামীলীগের নেতা কর্মীদের উপর এ হামলার ঘটনা ঘটে। এদের মধ্যে গলাচিপায় ১০জন নেতা কর্মীকে গলাচিপা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, শুক্রবার বিকাল ৩টায় গলাচিপার কালিকাপুর বাজারের সড়কে সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা বিএনপির আহবায়ক মো: সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাবেক সভাপতি গোলাম মোস্তফা, জাহাঙ্গীর হোসাইন খান, মাসুম বিল্লাহ সহ প্রমুখ। সভাস্থলে বিএনপির নেতা কর্মীরা আাসার চেষ্টা করলে বিভিন্ন পথে আওয়ামীলীগের নেতা কর্মীরা বাধা দেয়। এতে উপজেলার যুবদলের আহবায়ক কমিটির ১নং সদস্য মো: মোস্তাফিজুর রহমান মঈন, গোলখালী ইউনিয়নের শ্রমিক দলে নেতা গিয়াস উদ্দিন মোল্লা, বকুল বাড়িয়ার ইউনিয়নের ২নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক সাহেব আলী, ছাত্র দলের যুগ্ম আহবায়ক রাকিব, জুবায়ের হোসেন, জলিল হাং, মো: আলম, হায়দার আলী, রাশিদুল প্যাদা, রাশিদুল ইসলাম, জাকির প্যাদা, আলম পন্ডিত, আবু তালেব, সেলিম আকন, পারভেজ, হাবিবুর রহমান, গিয়াস উদ্দিন আকন, জসিম উদ্দিন, আ: বশির সহ অনেকে।

গলাচিপা আহবায়ক কমিটির সদস্য সচিব আ; ছত্তার হাওলাদার জানান, আমরা যাতে সমাবেশ সফল করতে না পারি তার জন্য আওয়ামীলীগ নেতা কর্মীরা বিভিন্ন মোড়ে লাঠি সোঠা নিয়ে হামলা চালিয়ে ৩০-৩৫জন নেতা কর্মী আহত করেছে। এ ব্যাপারে গলাচিপা উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক সন্তোষ দে জানান, এটা উপজেলা বিএনপির সাংঠনিক দুর্বলতা। আর আমরা হামলার সাথে জড়িত নয়।

এ ব্যাপারে গলাচিপা থানা অফিসার ইনচার্জ এম আর শওকত আনোয়ার ইসলাম জানান, তারা প্রতিবাদ সভা সমাবেশ করবে আমাদের ও জেলার কোন অনুমতি নেননি।



 

Show all comments
  • jack ali ২৬ আগস্ট, ২০২২, ৯:৫০ পিএম says : 0
    বিএনপি তোমরা ক্ষমতার আশা করো |তোমরা হচ্ছ কাপুরুষ | খালি মার খেয়ে যাচ্ছো | আল্লাহ মানুষকে আত্মরক্ষা করার অধিকার দিয়েছে তোমাদেরকে হাত নাই তোমরা যদি ওদের মার ঢাকাতে এবং উল্টে মারও দিতে মার ঠেকাতে এবং উল্টিমাতে তাহলে ওরা আর কখনো তোমাদের গায়ে হাত দেওয়ার সাহস পেত না তোমরা হচ্ছে কাপুরুষ মাল খাও গণতন্ত্র আল্লাহ তন্ত্র করো তাহলে কেউ মারতে সাহস পাবে না কোরআন দিয়ে দেশ চালাতে হবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ