Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাঁশখালীতে পুলিশ-বিএনপি সংঘর্ষ: পুলিশসহ আহত ৪০

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২২, ৯:০২ পিএম

চট্টগ্রামের বাঁশখালীতে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ, ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ফাঁকা রাবার বুলেট ছুড়েছে পুলিশ। এ ঘটনায় সহকারী পুলিশ সুপার, থানার ওসি ও বিএনপির নেতাকর্মীসহ আহত হয়েছেন অন্তত ৪০ জন। শুক্রবার বিকেল সাড়ে ৪টায় উপজেলার কালিপুর জহুরছড়া সড়কে এ ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয় ফার্মেসিতে চিকিৎসা দেয়া হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপির ছুড়া ইটপাটকেলে আনোয়ারা-বাঁশখালী সার্কেলের সহকারী পুলিশ সুপার হুমায়ন কবির, ওসি কামাল উদ্দিনসহ আহত হয়েছেন ১৪ জন পুলিশ। এছাড়া পুলিশের ছোড়া ফাঁকা রাবার বুলেট আহত হয়েছেন ছাত্রদল-যুবদলের অন্তত ২০ জন নেতাকর্মী। জানা গেছে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি জাফরুল ইসলাম চৌধুরীর বাস ভবনে উপজেলা বিএনপির আলোচনা সভা শেষে বিক্ষোভ মিছিল নিয়ে বের হয়ে প্রধান সড়কে যেতে চাইলে ভাসাইন্নর দোকান এলাকায় পুলিশ বাধা দেয়। এক পর্যায়ে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের হাতাহাতি হয়। বিএনপি নেতাকর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করলে পুলিশ রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। এরপর ঘণ্টাখানেক দুই পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ চলে। সংঘর্ষে পুরা এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। পুলিশ বেশ কয়েক জনকে আটক করেছে।

বিএনপি নেতারা অভিযোগ করেছেন পুলিশ কোন কারণ ছাড়াই তাদের মিছিলে হামলা করেছে। তবে পুলিশের দাবি উশৃঙ্খল বিএনপি কর্মীরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ব্যবস্থা নিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ