Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চা শ্রমিকদের মজুরি বৃদ্ধির দাবি: শনিবার চা বাগান মালিকদের সঙ্গে বসবেন প্রধানমন্ত্রী

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২২, ৬:১৫ পিএম

চা শ্রমিকদের মজুরি নির্ধারণের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চা বাগানের মালিকদের সঙ্গে বৈঠকে বসবেন। শনিবার (২৭ আগস্ট) বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই সভা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে চা শ্রমিকদের ৩০০ টাকা মজুরি বৃদ্ধির দাবিতে ১৮তম দিনেও সিলেট, চট্টগ্রাম, হবিগঞ্জ, মৌলভীবাজার, শ্রীমঙ্গল’সহ দেশের বিভিন্ন চা বাগানে কর্মবিরতি পালন করছে চা শ্রমিকরা। গত ৯ আগস্ট থেকে দেশের ১৬৭ টি চা বাগানের ২৩২টি ফাঁড়ি বাগানের চা শ্রমিকরা চার দিন দুই ঘণ্টা করে কর্মবিরতি ও পরে ১৩ আগস্ট থেকে সারা দেশে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট পালন করছে।

প্রধানমন্ত্রী চা বাগান মালিকদের সাথে বৈঠকের বিষয়ে জানতে চাইলে কমলগনজ্ উপজেলার মহসিন টি হোল্ডিং লিমিটেড’র শ্রীগোবিন্দপুর চা বাগানের সত্ত্বাধিকারী শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মো. মহসিন মিয়া মধু দৈনিক ইনকিলাব’কে বলেন, ‘প্রধানমন্ত্রী শ্রমিক-মালিক উভয়পক্ষের আশ্রয় কেন্দ্র। মাননীয় প্রধানমন্ত্রী চা শ্রমিকদের মজুরি নিয়ে যে ঘোষণাই দিবেন চা বাগান মালিকরা সেটাই মেনে নিবেন।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ