Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ায় স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

কুষ্টিয়া থেকে স্টাফ রির্পোটার | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২২, ১০:৫৭ পিএম

কুষ্টিয়া সদর উপজেলার জুগিয়া ভাটা পাড়া এলাকার আহসান উল্লাহ কারিগরের ছেলে জহুরুল তার স্ত্রী সাথী খাতুনকে হত্যা এবং পানিতে ডুবিয়ে লাশ গুম করার চেষ্টার দায়ে স্বামী জহুরুল ইসলামকে(৫১) যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত।

একই সাথে ২৫ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরও ১ বছরের কারাদন্ড দেওয়া হয়। সেই সাথে মৃতদেহ গুম করার চেষ্টার অপরাধে আরও ৭ বছরের কারাদন্ড দেওয়া হয়েছ। দন্ডপ্রাপ্ত জহুরুল ইসলাম কুষ্টিয়া সদর উপজেলার জুগিয়া ভাটা পাড়া এলাকার আহসান উল্লাহ কারিগরের ছেলে।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) বেলা ২টার দিকে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. তাজুল ইসলাম রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় দন্ডপ্রাপ্ত আসামি জহুরুল আদালতে উপস্থিত ছিলেন, পরে তাকে জেলা কারাগারে পাঠানো হয়। কুষ্টিয়া জজ আদালতের পিপ এ্যাড. অনুপ কুমার নন্দী এসব তথ্য নিশ্চিত করেন।

মামলা নথি এবং আদালত সুত্রে জানাযায়, ২০১২ সালের ১০ আগষ্ট কুষ্টিয়া শহরের পশ্চিম মজমপুর এলাকার একটি পুকুর থেকে একটি অজ্ঞাত নারীর মৃতদেহ উদ্ধার করে পুলিশ। মৃতদেহে গলায় গামছা জড়ানো এবং পায়ে কলস বাধা ছিলো।

আরও জানা যায়, জুহুরুলের সাথে পরিচয় হয় গার্মেন্টস কর্মী সাথি খাতুনের সাথে। নিজের স্ত্রী-সন্তান থাকার পরও সে গোপনে বিয়ে করেন সাথি খাতুনকে। এই কথা জহুরুলের আগের স্ত্রী জানতে পারলে গোপনে সাথীকে না বলে কুষ্টিয়ায় চলে আসে জহুরুল। সাথিও জুহুরুলের খোজে কুষ্টিয়া তে আসে। তারা গোপন পশ্চিম মজমপুরে একটি বাসা ভাড়া করে থাকতে শুরু করে। ঘটনার দিন টাকা নিয়ে সাথির সাথে জহুরুলের ঝগড়া বিবাদ হয়। এসময় জহুরুল ক্ষিপ্ত হয়ে গামছা দিয়ে সাথি গলায় ফাস দিয়ে স্বাস রোধকরে হত্যা করে। এবং মৃতদেহ গুমকরার জন্য হাত পা বেধে পায়ে কলস বেধে রাতের আধারে সাথীর মৃতদেহ বাসার পাশে পুকুরে ডুবিয়ে দেয়।

এই ঘটনায় কুষ্টিয়া মডেল থানার উপ-পরিদর্শক আজিজুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের নামে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার দীর্ঘ তদন্ত শেষে জহুরুলকে অভিযুক্ত করে মামলা চূড়ান্ত তদন্ত প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই নাজমুল ইসলাম।



 

Show all comments
  • Harunur Rashid ২৬ আগস্ট, ২০২২, ১:৫২ এএম says : 0
    Not enough, death would have been appropriate.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ