Inqilab Logo

সোমবার, ০৩ জুন ২০২৪, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নোয়াখালীতে বিএনপির আরো ৬ নেতাকর্মী গ্রেফতার

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

নোয়াখালীর জেলা শহরেও আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া এবং পুলিশের ওপর হামলার ঘটনায় পৃথক ৩টি মামলায় বিএনপির আরও ৬ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এনিয়ে তিনটি মামলায় মোট ৩৫ জনকে গ্রেফতার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে গ্রেফতারকৃত ৬ জনকে বিচারিক আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক দিদার হোসেন, সেনবাগ উপজেলা যুবদলের সভাপতি সুলতান সালা উদ্দিন লিটন, সোনাইমুড়ী উপজেলা শ্রমিক দলের আহ্বায়ক আজাদ হোসেন, অশ্বদিয়া ৩নং ওয়ার্ড বিএনপির সহ-সভাপতি জাকের হোসেন, নোয়াখালী পৌরসভা শ্রমিক দলের নেতা মোয়াজ্জেম হোসেন সবুজ ও শেষ ফরিদ হারুন।
জানা গেছে, গত ২৩ আগস্ট মঙ্গলবার বিকেলে জেলা শহর মাইজদীতে বিএনপির বিক্ষোভ সমাবেশে আসার পথে আওয়ামী লীগ নেতাকর্মী ও পুলিশের সাথে বিএনপির নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া এবং ইটপাটকেল নিক্ষেপেরে ঘটনা ঘটে। ওইদিন রাতে এ ঘটনায় জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ১টি ও পুলিশ বাদী হয়ে ২টি মামলা দায়ের করে। মামলায় জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসি ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমানসহ ১৮৮ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা আরও প্রায় সাড়ে ৯শ বিএনপি নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এ ঘটনায় এপর্যন্ত গ্রেফতার করা হয়েছে ৩৫ বিএনপি নেতাকর্মীকে।
জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম জানান, জেলা আওয়ামী লীগ ও পুলিশের দায়ের করা মামলা অভিযুক্তদের গ্রেফতারে সদর, সেনবাগ ও সোনাইমুড়ী উপজেলার পৃথকস্থানে অভিযান চালায় পুলিশের একাধিক দল। অভিযানকালে গত বুধবার দিবাগত রাত থেকে গতকাল বৃহস্পতিবার ভোর পর্যন্ত বিএনপি ও অঙ্গ সংগঠনের ৬ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ