Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নাগরপুরে বেইলি সেতু ধস, বাড়ছে ভোগান্তি

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

টাঙ্গাইল-আরিচা মহাসড়কের উপজেলার বেকড়া ইউনিয়নে ভালকুটিয়া গ্রামে নোয়াইনদী শাখা খালের উপর সরিষাভর্তি ট্রাক পারাপারের সময় পাটাতন ভেঙে ব্রিজে আটকে যায়। গত মঙ্গলবার সকালে এ ঘটনার পর থেকেই বন্ধ হয়ে গেছে সব যান চলাচল। এতে স্থবির হয়ে পড়েছে দুই পারের ব্যবসায়ীদের বাণিজ্য।
সড়কটির বিভিন্ন অংশ ঘুরে দেখা যায়, ২০১৩ সালে ধলেশ্বরী সেতু চালু হওয়ার পর এই সড়ক ব্যবহার বেড়ে যায় কয়েকগুণ। ফলে টাঙ্গাইল থেকে আরিচা ও পাটুরিয়াঘাট যেতে ফেরি পারাপারের বিড়ম্বনার দিন শেষ হয়। দেশের বিভিন্ন অঞ্চল থেকে মালবাহী ট্রাক, যাত্রীবাহী বাস এই সড়ক ব্যবহার করে টাঙ্গাইল, জামালপুর, শেরপুরসহ বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের বিভিন্ন গন্তব্যে চলাচল করে।
এত গুরুত্বপূর্ণ সড়কের বেইলি সেতুর অবস্থা নাজুক হওয়ায় প্রতিদিনই বিপুলসংখ্যক যানবাহন ঝুঁকি নিয়ে চলতে হচ্ছে। সেতুটিতে স্টিলের পাটাতন ক্ষয়ে গেছে। ফলে মোটরসাইকেলসহ হালকা যানবাহন প্রায়ই চাকা পেছলে দুর্ঘটনার শিকার হয়। ভারী যানবাহন উঠলে রীতিমতো কেঁপে ওঠে পুরো সেতু। এছাড়া ব্রিজ দিয়ে ভারী যানবাহন চলাচল নিষেধ হলেও তা উপেক্ষা করে প্রতিদিন কয়েকশ ভারী যান চলাচল করছে। এ ব্যাপারে কোনো পদক্ষেপ নেওয়া হয়নি।
নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) য়াহিদুজ্জামান বলেন, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীর সঙ্গে কথা বলে মেরামতের বিষয়টি নিশ্চিত হয়েছি। সাময়িকভাবে মানুষ চলাচলের উপযোগী করার জন্য দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ