Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাতকানিয়ায় ইভটিজিং-এর প্রতিবাদ করায় মাদরাসার দপ্তরিকে ছুরিকাঘাত

সাতকানিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

চট্টগ্রামের সাতকানিয়ায় মাদরাসার মহিলা শিক্ষার্থীদের ইভটিজিং এর প্রতিবাদের ক্ষোভে রূপকানিয়া আহমদিয়া দাখিল মাদরাসার দপ্তরিকে ছুরিকাঘাতের অভিযোগ উঠেছে মো. আনাছ নামে এক কিশোরের বিরুদ্ধে। গত মঙ্গলবার বিকেলে সাতকানিয়া পৌরসভার ৭নং ওয়ার্ডের ভোয়ালিয়া পাড়ায় এ ঘটনা ঘটে। আহত দপ্তরির নাম মো. শহিদ উল্লাহ। অপর দিকে কিশোর আনাছ একই এলাকার মো. শফিকের ছেলে। এ বিষয়ে শহিদ উল্লাহ বাদী হয়ে সাতকানিয়া থানায় একটি এজহার দায়ের করেন।

ভুক্তভোগী শহিদ উল্লাহ বলেন, আনাছ মূলত একজন বখাটে ও নেশাখোর আর আপত্তিকর পোশাক পরে মাদরাসার সামনে ঘুরাফেরা করে। মাদরাসার মহিলা শিক্ষার্থীদের বিভিন্ন সময় উত্যক্ত করে। ইতিপূর্বে মাদরাসা সুপার ও পরিচালনা কমিটির সদস্যরা আমাকে দিয়ে কয়েকবার তাকে বারণ করিয়েছে। এজন্যই আমি তার কাছে টার্গেট ছিলাম। কেউ তার খারাপ আচরণের প্রতিবাদ করলে তার বাবাসহ এসে হেনস্তা করে।
শহিদ আরও বলেন, ঘটনার দিন তার সাথে অন্য একজনের ঝামেলা হয়েছিল। তার বাবাসহ সে ৩টি ছুরি নিয়ে এসেছিল ঘটনাস্থলে। এলাকাবাসি এবং আমি মিলে ২টা ছুরি নিয়ে কেড়ে নিয়েছি। কিন্তু অপর ছুরি দিয়ে সে আমাকে আঘাত করে পালিয়ে যায় এবং আমাকে পরবর্তীতে দেখে নেবে বলে হুমকি দেয়।
জানতে চাইলে রূপকানিয়া আহমদিয়া দাখিল মাদরাসা পরিচালনা পর্ষদের সেক্রেটারি শাহ আলম বলেন, ছেলেটি বখাটে এবং বেয়াদব। মাদরাসার শিক্ষার্থীদের চলাচলের রাস্তায় আমিও তাকে বিভিন্ন সময় দেখেছি এবং বারণ করেছি। নিয়মিত তার এসব কর্মকাণ্ডে দপ্তরি শহিদ বাঁধা দিতেন। জানতে চাইলে পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর মো. আরফাত বলেন, ছেলেটি একটু উচ্ছৃঙ্খল। ইতিপূর্বেও আমি তার বিচার করেছি।
তবে অভিযোগ অস্বীকার করে ওই কিশোরের পিতা মো. শফিক বলেন, সবাই ষড়যন্ত্র করছে। তারা গতকালকে আমাকে মেরেছে। আমার ছেলে ছুরি মারেনি এবং কোনো মেয়েকে উত্যক্তও করেনি। পুরো এলাকার মানুষ আমাদের সাথে শত্রুতা করছে। সাতকানিয়া থানার উপ পরিদর্শক মো. দুলাল হোসেন বলেন, ঝগড়া এবং ছুরিকাঘাত বিষয়ে অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ