Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

সুন্দরগঞ্জে শিশুর মৃত্যু নিয়ে নানান জল্পনা, আটক-৩

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২২, ৬:৩২ পিএম

গাইবান্ধার সুন্দরগঞ্জে তামিম হাসান উমর নামে ৫৫ দিন বয়সের এক শিশুর মৃত্যু নিয়ে নানান জল্পনা-কল্পনার সৃষ্টি হয়েছে। পুলিশ বলছে শিশুর মৃত্যু স্বাভাবিক না হত্যা করা হয়েছে সে তথ্য উদ্ধারে তদন্ত চলছে। ঘটনাটি উপজেলার সর্বানন্দ ইউনিয়নের রামভদ্র গ্রামের কানার মোড়ে শিশুর নানা এজাহার আলীর বাড়িতে ঘটেছে। নিহত শিশু ওই ইউনিয়নের কিশামত সর্বানন্দ গ্রামের বাবলু মিয়ার ছেলে। ঘটনার রহস্য উদঘাটনে জিজ্ঞাসাবাদের জন্য শিশুর মা, নানা-নানীকে আটক করেছে পুলিশ।

ঘটনাস্থল সূত্রে জানা যায়, রামভাদ্র গ্রামের এজাহার আলীর মেয়ে আশা মনির সাথে কিশামত সর্বানন্দ গ্রামের লাভলু মিয়ার ওরফে ডিপটির ছেলে বাবলু মিয়ার বিয়ে হয় ৩ বছর আগে। বাবলু সিরাজগঞ্জে তাত শ্রমিকের কাজ করতো। বিয়ের পর স্বামীর স্ত্রীর মাঝে বিভিন্ন বিষয়াদি নিয়ে বিরোধের সৃষ্টি হয়। এক মাস পূর্বে বাবলু নিজ বাড়িতে স্ত্রী-সন্তান রেখে সিরাজগঞ্জে যায়। সপ্তাহ খানেক আগে বাবলু মোবাইলে স্ত্রীর সাথে পরিবারের বিষয়াদি নিয়ে কথার বলার একপর্যায়ে স্ত্রী ঝগড়ায় লিপ্ত হয়। গত শুক্রবার গৃহবধূ আশামনি স্বামী ও শ্বশুর-শ্বাশুড়িকে কোন কিছু না জানিয়ে অভিমান করে কোলের শিশুকে নিয়ে বাবার বাড়িতে চলে যায়। পরদিন তার শ্বশুর খোঁজ নিয়ে জানতে পারেন পুত্রবধূ আশা মনি তার বাবার বাড়িতে অবস্থান করছেন।

এদিকে গত বুধবার দুপুরে বাবলু তার শিশু ছেলে তামিরের মৃত্যুর সংবাদ জানতে পারেন। তার ধারণা, তার স্ত্রী কোলের শিশুকে হত্যা করেছে। এ মর্মে তিনি থানায় একটি লিখিত অভিযোগও দিয়েছেন। অভিযোগ পেয়ে থানা পুলিশ শিশুর লাশ উদ্ধার করে। পরে জিজ্ঞাসাবাদের জন্য শিশুর মা আশামনি, নানা এজাহার আলী ও নানি খতেজা বেগমকে আটক করেন।

এব্যাপারে থানার ওসি সরকার ইফতেখারুল মোকাদ্দেম বলেন, ‘শিশুটির মৃত্যু স্বাভাবিক না হত্যা করা হয়েছে এখনও তা নিয়ে তদন্ত চলছে। আটক মৃত শিশুর মা, নানা ও নানীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তিনি আরও বলেন, বৃহস্পতিবার ময়না তদন্তের জন্য শিশুর লাশ গাইবান্ধা হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। শিশু হত্যা প্রমাণিত হলে আইনগত ব্যাবস্থা নেয়া হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ