Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

গোবিন্দগঞ্জে দ্বিতীয় বার সাঁওতালদের ধান কাটা শুরু

গাইবান্ধা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৬, ২:২২ পিএম

গাইবান্ধা জেলা সংবাদদাতা : গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার সাহেবগঞ্জ ইক্ষু খামারের জমিতে সাঁওতালদের চাষ করা রোপা আমন ধান দ্বিতীয় পর্যায়ে কাটা শুরু করেছে রংপুর চিনিকল কর্তৃপক্ষ।

আজ শনিবার সকালে দ্বিতীয় দফায় রংপুর চিনিকল (রচিক) কর্তৃপক্ষ ধান কাটা শুরু করে।

এর আগে উচ্চ আদালতের নির্দেশে গত ২৪ নভেম্বর প্রথম পর্যায়ে ধান কাটা শুরু করে চিনিকল কর্তৃপক্ষ। ২৮ নভেম্বর পর্যন্ত পাঁচ দিনে প্রায় ৩০ একর জমির ধান কেটে দুই মণ ওজনের ৩৯৭ বস্তা ধান সাঁওতালদের বুঝিয়ে দিয়েছে চিনিকল কর্তৃপক্ষ।

রংপুর চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আব্দুল আউয়াল বিষয়টি নিশ্চিত করে জানান, কাটার উপযোগী হওয়ায় দ্বিতীয় দফায় ধান কাটা মেশিন ও চিনিকলের শতাধিক শ্রমিকের স্বেচ্ছাশ্রমে ধান কাটা শুরু হয়েছে। ধান কাটা ও মাড়াই করার পর বস্তায় ভরে সন্ধ্যার মধ্যে সাঁওতালদের বুঝিয়ে দেয়া হবে।

গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত কুমার সরকার জানান, কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে খামার এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ