Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

হাজারীবাগে ব্যাগ কারখানায় দগ্ধ ৪ শিশুর মধ্যে ১ জনের অবস্থা আশঙ্কাজনক

| প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর হাজারীবাগে মানিব্যাগ তৈরির কারখানায় আগুনে দগ্ধ চার শিশুর মধ্যে সজিবের অবস্থা আশঙ্কাজনক। তাকে ইন্টেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) রাখা হয়েছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটের চিকিৎসকরা জানিয়েছেন, সজিবের শরীরের প্রায় ৪০ শতাংশ পুড়ে গেছে।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাতে হাজারিবাগের ভাগলপুর লেনে তামজিদ লেদার নামে একটি মানিব্যাগ তৈরির কারখানায় গ্যাসের চুলা থেকে আগুন লাগে। এতে ৪ শিশু দগ্ধ হন। এরা হলো শ্রমিক সজিব (১৩) ও আসাদুল্লাহ (১৭),  কারখানার পাশের বাড়ির শিশু হেদায়েতুল্লাহ (৭) এবং কারখানার মালিকের ছেলে তামজিদ (১০)। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করিয়েছেন কারখানার মালিক শাহ আলম।
ঘটনার আগে দুই শ্রমিক কারখানায় কাজ করছিলেন। সেখানের বারান্দায় রান্না করছিলেন কাজের মহিলা। পাশে বসা ছিলো তামজিদ ও পাশের বাসার শিশু হেদায়েতুল্লা।  হঠাৎ করে বাতাসের মতো চুলার আগুন গিয়ে কারখানার ভেতরে প্রবেশ করে। মুহূর্তেই পুরো কারখানার কক্ষটিতে  আগুন ধরে যায়।  সময় ওই শিশুরা পুড়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার কর্মীরা জানিয়েছেন, কারখানায় দাহ্যপদার্থ থাকায় আগুন খুব দ্রুত ছড়িয়ে পড়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ