Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুর্যোগ ব্যবস্থাপনায় বাংলাদেশে ৬ বছরে ১শত ২০ মিলিয়ন পাউন্ড ব্যয় করা হবে : ব্রিটিশ হাইকমিশনার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২২, ১১:৩৮ পিএম

দুর্যোগ ব্যবস্থাপনায় বাংলাদেশে আগামী ৬ বছরে ১শ’ ২০ মিলিয়ন পাউন্ড ব্যয় করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশে দায়িত্বরত ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন। আজ বুধবার চাঁদপুর পৌরসভার উদ্যোগে দুর্যোগ ব্যবস্থাপনা ও জলবায়ূ পরিবর্তনের প্রভাবে সৃষ্ট কর্মসূচী পরিদর্শনে এসে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ব্রিটিশ হাইকমিশনার বলেন, ‘বাংলাদেশে আমরা বিভিন্ন ধরণের দুর্যোগ ব্যবস্থাপনা নিয়ে কাজ করছি। এই প্রজেক্টের মাধ্যমে দরিদ্র জনগোষ্ঠীর শিক্ষা, চিকিৎসা ও মাটির ব্যবস্থাপনা নিয়ে কাজ করছি। আশা করছি এই প্রজেক্টের মাধ্যমে ভালো কিছু দেখতে পাবো।’

এর আগে ব্রিটিশ হাইকমিশনার রর্বাট চ্যাটারটন ডিকসন চাঁদপুর পৌরসভা ও ইউএনডিপির যৌথ উদ্যোগে পরিচালিত প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেন।

প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় জলবায়ু সহনশীল যমুনা রোড স্কিম ব্রিটিশ হাইকমিশনার যৌথভাবে পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েলের সাথে এর ভিত্তি প্রস্তর স্থাপন করেন। পরে হাইকমিশনার এক গোলটেবিল আলোচনায় অংশ নেন। এসময় ইউএনডিপির ডেপুটি আবাসিক প্রতিনিধি বেন গুয়েন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. মাসুম পাটওয়ারী উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ