Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আগস্ট এলেই খুনের নেশায় মেতে ওঠে বিএনপি

আলোচনা সভায় আফজালুর রহমান বাবু

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

আগস্ট মাস আসলেই বিএনপি খুনের নেশায় মেতে উঠে বলে অভিযোগ করেছেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু। তিনি বলেন, জিয়াউর রহমানের নেতৃত্বেই বঙ্গবন্ধু’র হত্যাকাণ্ড সংঘটিত হয়েছিল। এরপর খুনিদের পুরস্কৃত করতে যোগ্যতা না থাকা স্বত্বেও তাদেরকে পৃথিবীর বিভিন্ন দূতাবাসে চাকরি দিয়েছে এবং জিয়াউর রহমানের স্ত্রী বেগম খালেদা জিয়া খুনিদের সংসদে বসিয়েছে। এভাবেই বিএনপি দেশে খুন ও গুমের রাজনীতি শুরু করেছিল। আর এ কারণেই আগস্ট মাস আসলে বিএনপি খুনের নেশায় মেতে উঠে। তারা ১৭ আগস্ট সারাদেশে বোমা হামলা করেছিল, ২১ আগস্ট বিএনপি-জামায়াতের গ্রেণেড হামলায় বঙ্গবন্ধুর ২৪ জন সৈনিককে হত্যা করা হয়েছে। কিন্তু সেদিন আল্লাহর রহমতে আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাণে বেঁচে গিয়েছিল। এরপর তারা জজ মিয়া নাটক সাজিয়ে ছিল।
গতকাল বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) শিল্পাচার্য জয়নুল আবেদীন মিলনায়তনে গণতান্ত্রিক শিক্ষক ফোরাম আয়োজিত শোকাবহ আগস্ট উপলক্ষে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ