Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেপুপাড়া বড় মসজিদের সিন্দুকসহ টাকা চুরি

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২২, ১২:০১ এএম

কলাপাড়ায় খেপুপাড়া বড় জামে মসজিদের একটি সিন্দুকসহ টাকা চুরির ঘটনা ঘটেছে। মঙ্গলবার গভীর রাতে কলাপাড়া থানার সামনে মসজিদে এ ঘটনা ঘটে। আর এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন ধর্মপ্রাণ মুসুল্লীরা। তবে চোর চক্রকে গ্রেফতারে সর্বোচ্চ চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, প্রতিদিন এশার নামাজের পর স্থানীয় কয়েকজনকে কোরআন তেলোয়াত শিক্ষা দেন বড় মসজিদের ইমাম মুফতি সাইদুর রহমান। প্রতিদিনের ন্যায় মঙ্গলবার রাত ১০টার দিকে কোরআন শিক্ষার পর মসজিদের দরজাগুলো তালাবদ্ধ করে বাসায় চলে যান ইমাম সাহেব। গভীর রাতে চোরচক্র মসজিদের দক্ষিণ-পশ্চিম পাশের একটি জানালার গ্রীল বাঁকা করে ভিতরে প্রবেশ করে। পরে ভিতরের সিন্দুকসহ টাকা চুরি করে নিয়ে যায়। একইভাবে মসজিদের বারান্দায় থাকা আরও একটি সিন্দুকের তালা ভেঙেও টাকা পয়সা নিয়ে যায় চোরেরা। তবে সিন্দুকে ঠিক কত টাকা ছিলো সেটা নিশ্চিত করতে পারেনি কেউ।
খেপুপাড়া বড় জামে মসজিদের ইমাম সাইদুর রহমান জানান, নামজের পরে ছোট দানবাক্সের সকল টাকা পয়সা মসজিদ কমিটি সদস্যদের উপস্থিতিতে ভিতরের সিন্দুকে জমা করা হয়। মাস শেষে এসব টাকা ব্যাংকে জমা দেই। গত মাসে ভিতরের সিন্দুক থেকে ২৫ হাজার টাকার মতো সংগ্রহ হয়েছিলো। সিন্দুকের ওজন ১ মণের বেশি হবে। একার পক্ষে এ দানবাক্স চুরি করা সম্ভব নয়। সকালে আমরা বিষয়টি থানা পুলিশকে অবহিত করেছি। তারা এসে তদন্ত করে গেছেন।
কলাপাড়া থানার ওসি মো. জসিম জানান, ঘটনা শোনামাত্র আমরা মসজিদে গিয়েছি। বিষয়টি তদন্ত চলছে। এছাড়া এখন পর্যন্ত কোন লিখিত অভিযোগ পায়নি। তারপরও আমরা চোর চক্রকে গ্রেফতারে সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রেখেছি। কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মসজিদ কমিটির সভাপতি আবু হাসানাত মোহাম্মদ শহিদুল হক জানান, এটি অত্যন্ত দুঃখজনক। ইমাম সাহেবকে থানায় অভিযোগ দিতে বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ