Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

১ হাজার ৮৮ জনের বিরুদ্ধে পৃথক তিনটি মামলা

নোয়াখালীতে পুলিশ-বিএনপি সংঘর্ষ

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

নোয়াখালী জেলা শহরে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে পৃথক তিনটি মামলা দায়ের করা হয়েছে। মামলায় মোট ১ হাজার ৮৮ জন বিএনপি নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

সুধারাম মডেল থানার ওসি মো. আনোয়ারুল ইসলাম বলেন, পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধা প্রদান, গাড়ী ভাঙচুর ও পুলিশ আহত হওয়ার ঘটনায় পুলিশ বাদী হয়ে দুইটি মামলা দায়ের করেন। এসব মামলায় ২৯ জনকে গ্রেফতার দেখিয়ে গতকাল বিকালে নোয়াখালী চীপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে প্রেরণ করা হয়েছে। নোয়াখালী জেলা আওয়ামী লীগ কার্যালয়ে মিছিল সহকারে হামলা চেষ্টার অভিযোগে এক আওয়ামী লীগ নেতা বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। মামলার বাকী আসামিদের গ্রেফতারে পুলিশি অভিযান চলমান রয়েছে।

উল্লেখ্য, কেন্দ্র ঘোষিত বিএনপির পূর্ব নির্ধারিত কর্মসূচী অনুযায়ী নোয়াখালী সদর উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে মঙ্গলবার বিকেলে নোয়াখালী প্রেসক্লাব চত্তরে এক সমাবেশের আয়োজন করে। এসময় বিএনপির সমর্থকদের সঙ্গে পুলিশের বাগবিতণ্ডা শুরু হয়। এক পর্যায়ে পুলিশকে লক্ষ করে তারা ইট পাটকেল ছুঁড়তে থাকে। এতে পুলিশের ৮ সদস্য আহত হন। এ ঘটনায় পুলিশ আট রাউন্ড ফাঁকাগুলি বর্ষন করে। পরে পুলিশ অভিযান চালিয়ে ৩৩ নেতাকর্মীকে আটক করে সুধারাম মডেল থানায় নিয়ে যায়। এদের মধ্যে ২৯ জনকে মামলায় আসামি হিসাবে গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়। বাকি ৪ জনকে ছেড়ে দেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ