Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শিক্ষামন্ত্রীর বক্তব্যের প্রতিবাদে কাপ্তাইয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ

কাপ্তাই (রাঙামাটি) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

শিক্ষামন্ত্রীর ৪ বছরের কারিগরি ডিপ্লোমা কোর্স ৩ বছরে রূপান্তরের ঘোষণায় প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের (বিএসপিআই) শিক্ষার্থীরা। গতকাল বুধবার সমাবেশে শিক্ষার্থীরা বলেন, শিক্ষামন্ত্রী ডা. দীপুমনি যে সিদ্বান্ত নিয়েছে তা অনতিবিলম্বে প্রত্যাহার করতে হবে। এ দাবি মানা না হলে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা। এ সময় তারা ৪ দফা কর্মসূচির ঘোষণা দেন।

শিক্ষমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদ জানিয়ে এসময় সিভিল উড ডিপার্টমেন্টে ৭ম বর্ষের ফয়সাল হোসেন বাতিন বলেন, শিক্ষামন্ত্রী যে বক্তব্য দিয়েছেন তা আমাদের জন্য যথোপযোগী নয়। আমরা এমন সিদ্ধান্ত মানি না। সমাবেশ থেকে বলা হয়, ৪ সেপ্টেম্বর সকাল ১০টায় কেন্দ্রিয় সম্মেলনে ডিপ্লোমা কোর্সকে চার বছর রাখার জন্য শিক্ষামন্ত্রী ও প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি না দিলে ক্লাস-পরীক্ষা বর্জনসহ পরবর্তী আন্দোলনের রূপরেখা প্রণয়ণ করা হবে বলে জানান শিক্ষার্থীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ