Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

আগষ্ট আসলেই বিএনপি খুনের নেশায় মেতে উঠে : আফজালুর রহমান বাবু

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২২, ৮:১৮ পিএম

আগষ্ট মাস আসলেই বিএনপি খুনের নেশায় মেতে উঠে বলে অভিযোগ করেছেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক আফজালুর রহমান বাবু।

তিনি বলেন, জিয়াউর রহমানের নেতৃত্বেই বঙ্গবন্ধু হত্যাকান্ড সংঘটিত হয়েছিল। এরপর খুনিদের পুরস্কৃত করতে যোগ্যতা না থাকা স্বত্বেও তাদেরকে পৃথিবীর বিভিন্ন দূতাবাসে চাকরি দিয়েছে এবং জিয়াউর রহমানের স্ত্রী বেগম খালেদা জিয়া খুনিদের সংসদে বসিয়েছে। এভাবেই বিএনপি দেশে খুন ও গুমের রাজনীতি শুরু করেছিল।

আর এ কারণেই আগষ্ট মাস আসলে বিএনপি খুনের নেশায় মেতে উঠে। তারা ১৭ আগষ্ট সারাদেশে বোমা হামলা করেছিল, ২১ আগষ্ট বিএনপি-জামায়াতের গ্রেনেড হামলায় বঙ্গবন্ধুর ২৪ জন সৈনিককে হত্যা করা হয়েছে। কিন্তু সেদিন আল্লাহর রহমতে আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাণে বেঁচে গিয়েছিল। এরপর তারা জজ মিয়া নাটক সাজিয়ে ছিল।

বুধবার (২৪ আগষ্ট) সন্ধ্যা সাড়ে ৬টায় বাংলাদেশ কৃষি বিশ^বিদ্যালয়ে (বাকৃবি) শিল্পাচার্য জয়নুল আবেদীন মিলনায়তনে গণতান্ত্রিক শিক্ষক ফোরাম আয়োজিত শোকাবহ আগস্ট উপলক্ষে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে আফজালুর রহমান বাবু আরও বলেন, দেশের উন্নয়ন নিয়ে বিএনপির গাত্রদাহ হচ্ছে। এখন তারা বিদ্যুৎ সমস্যা নিয়ে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে। ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ এবং বৈশি^ক সমস্যার কারণে সারা পৃথিবীতে তেলের দাম বেড়ে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই পরিস্থিতি মোকাবেলায় কাজ করে যাচ্ছেন, অফিসের সময় সমন্বয়ের চেষ্টা করছে। তিনি বলেছেন- আগামী ২/৩ মাসের মধ্যে বিদ্যুৎ সমস্যা থাকবে না, রাতে আর বিদ্যুৎ যাবে না। কিন্তু বিএনপি বিদ্যুৎ নিয়ে অপপ্রচার করছে। আসুন আমরা সবাই মিলে এই মিথ্যাচারের বিরুদ্ধে রুখে দাঁড়াই।

এই সভায় সভাপতিত্ব করেন গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সভাপতি প্রফেসর ড. এমএএম ইয়াহিয়া খন্দকার। এতে
বিশেষ অতিথি ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো: আহকাম উল্লাহ, মুখ্য আলোচক ছিলেন গণতান্ত্রিক শিক্ষক ফোরামের উপদেষ্টা পরিষদ সদস্য প্রফেসর ড. মো: মঞ্জুরুল আলম। এছাড়াও আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন আয়োজক কমিটির আহবায়ক প্রফেসর ড. মো: এমদাদুল হক চৌধুরী।

এর আগে বাকৃবি প্রথম গেইটে স্থানীয় আওয়ামীলী ও স্বেচ্ছাওেসবক লীগ আয়োজিত এক পথসভায় তিনি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। পরে তিনি বিশালা শোডাউনে শত শত নেতাকর্মীদের মিছিল নিয়ে গণতান্ত্রিক শিক্ষক ফোরামের আলোচনা সভায় যোগদান করেন।



 

Show all comments
  • zaid ২৪ আগস্ট, ২০২২, ৮:৩০ পিএম says : 0
    bnp er bodnam korer maje e aoyamelege er rajnete gorpac kacce. ajke proteta newspaper e tae pelum ja kob e dokkojonok.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ