Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লক্ষ্মীপুরে যুবলীগ নেতা হত্যা মামলার বিএনপির ৩৭ আসামি খালাস

লক্ষ্মীপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২২, ৬:২৯ পিএম

লক্ষ্মীপুরে যুবলীগ নেতা মিরাজ হোসেনকে কুপিয়ে হত্যা মামলায় বিএনপি ও অঙ্গসংগঠনের ৩৭ আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। বুধবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম এ রায় দেন।

খালাসপ্রাপ্তরা হলেন- রায়পুর উপজেলা যুবদলের সাবেক আহ্বায়ক শফিকুল আলম আলমাস, উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক এমরান হোসেন, বিএনপি নেতা নাজমুল আলম নাজু, কেরোয়া ইউনিয়ন বিএনপিসাধারণ সম্পাদক জহিরুল আলম বাচ্চু ও সাংগঠনিক সম্পাদক শাহ আলমসহ ৩৭ জন। তারা বিএনপি ও অঙ্গসংগঠনের বিভিন্ন ইউনিটের নেতাকর্মী।

আসামি পক্ষের আইনজীবী আনোয়ার হোসেন মৃধা বিষয়টি নিশ্চিত করে বলেন, রাজনৈতিক প্রতিহিংসায় উদ্দেশ্যেমূলকভাবে ৩৭ বিএনপি নেতাকে হত্যা মামলায় জড়ানো হয়েছে। তাদের বিরুদ্ধে সাক্ষীরা কেউই অভিযোগ করেননি। তারা আদালতে নির্দোষ প্রমাণিত হয়েছেন। এতে আদালত তাদের বেকসুর খালাস দিয়েছেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১২ সালের ১৯ অক্টোবর রাতে রায়পুর উপজেলার কেরোয়া ইউনিয়ন যুবলীগের সদস্য মিরাজ হোসেনকে কুপিয়ে মারেন সন্ত্রাসীরা। এ ঘটনায় নিহতের মা রানী বেগম বাদী হয়ে ৪২ জনকে আসামি করে মামলা করেন। পরে পুলিশ তদন্ত করে ৩৭ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে আদালতে অভিযুক্তরা নির্দোষ প্রমাণিত হন। এ কারণে আদালত তাদের খালাস দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ