Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

কেরানীগঞ্জে বাল্যবিবাহ করার অপরাধে এক যুবকের তিন মাসের কারাদন্ড

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২২, ৬:২৭ পিএম

ঢাকার কেরানীগঞ্জে বাল্যবিবাহ করার অপরাধে এক যুবককে তিন মাসের কারা দন্ড প্রদান করা হয়েছে। দন্ডপ্রাপ্ত যুবকের নাম মোঃ মামুন(২১)। তার বাবার নাম মোঃ মজিবর। বাড়ি মডেল থানার জিনজিরার বন্দ ডাকপাড়া গ্রামে। আজ বুধবার বিকেল ৩টায় কোনাখোলা উপজেলা পরিষদ এলাকায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ওই যুবককে তিন মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মেহেদী হাসান।

কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসের সার্টিফিকেট সহকারী মোঃ শরীফ হোসেন জানান,জিনজিরা ইউনিয়নের বন্দ ডাকপাড়া এলাকার মোঃ আবুল বাসারের ১৪ বছরের নাবালিকা মেয়ে মারিয়াকে ফুসলিয়ে নিয়ে কিছুদিন আগে পালিয়ে বিবাহ করে মামুন। এই ঘটনায় মেয়ের বাবা আবুল বাসার কেরানীগঞ্জ মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেন। এই অভিযোগের ভিত্তিতে বন্দ ডাকপাড়া এলাকা থেকে মেয়ে মারয়িা ও মামুনকে পুলিশ আটক করে। পরে থানা পুলিশ তাদেরকে উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসে হাজির করেন।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মেহেদী হাসান ভ্রাম্যমান আদালত বসিয়ে ১৯১৭সনের ব্যাল্য বিবাহ আইনের একটি ধারা মোতাবেক মামুনকে তিন মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশ প্রদান করেন এবং মেয়ে মারিয়াকে তার বাবার হেফাজতে রাখার নির্দেশ দেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ