Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নরসিংদীতে মিছিলে পুলিশের লাঠিচার্জ আহত ১০

| প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নরসিংদী থেকে স্টাফ রিপোর্টার : মিয়ানমারে মুসলিম গণহত্যার প্রতিবাদে পাঁচদোনায় আয়োজিত শান্তিপূর্ণ মিছিলে পুলিশি হামলা হয়েছে বলে খবর পাওয়া গেছে। পুলিশ মিছিলে হামলা চালিয়ে মিছিল প-ু করে দিয়েছে। পুলিশের লাঠি চার্জে কমবেশী ১০ জন মুসল্লি আহত হয়েছে বলে জানা গেছে। গতকাল শুক্রবার বাদ জুমা পাঁচদোনা মোড় এলাকায় এই ঘটনাটি ঘটেছে।
জানা গেছে, পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী নরসিংদী সদর উপজেলার অন্যতম গ্রোথ সেন্টার পাঁচদোনা এলাকায় কয়েকটি মসজিদ থেকে মুসল্লিরা পাঁচদোনা মোড়ে সমবেত হয়। সেখান থেকে মিছিলে সংঘঠিত হয়েছে তালহা টেক্সটাইল মিল পর্যšন্তপ্রদক্ষিণ করে। সেখান থেকে মিছিলটি ফিরে পাঁচদোনা মোড়ে ফেরার পথে পাঁচদোনা পুলিশ ফাঁড়ির ইনচার্জ মহসিনের নেতৃত্বে একদল পুলিশ মিছিলকারীদের বাধা দেয়। তারা মিছিলকারীদের ওপর লাঠি চার্জ করে এবং মাইক কেড়ে নেয়।এতে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। আহত হয় কমবেশী ১০জন মুসল্লি। ঘটনার পর এলাকায় ব্যাপক ভীতিকর অবস্থার সৃষ্টি হয়েছে।  এব্যাপারে পাঁচদোনা ফাঁড়ির ইনচার্জ এসআই মহসিনের সাথে যোগাযোগ করা হলে তিনি মিছিলটি ফিরতিপথে ভেঙে দিয়েছেন বলে  স্বীকার করেছেন। তবে লাঠিচার্জ ও মাইক কেড়ে নেয়ার ঘটনা  স্বীকার করেননি। মিছিলটি সংগঠিত হবার সময় শুধু মোনাজাত করে চলে যাবার কথা ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ