Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সুষ্ঠু তদন্তে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা দিয়াজের বোনের

| প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীর ময়নাতদন্ত প্রতিবেদন তৈরির দিন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) অধ্যক্ষ মর্গে উপস্থিত থাকায় তার মোবাইল ফোনের কল লিস্ট যাচাইয়ের দাবি জানিয়েছেন দিয়াজের বড় বোন অ্যাডভোকেট জুবাঈদা সরোয়ার চৌধুরী। গতকাল (শুক্রবার) চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে সচেতন ছাত্র-ছাত্রীর ব্যানারে দিয়াজ হত্যার সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবিতে আয়োজিত মানববন্ধনে এ দাবি জানান তিনি।
জুবাঈদা সরোয়ার চৌধুরী বলেন, ময়নাতদন্ত প্রতিবেদন তৈরির সময় দায়িত্বরত ডাক্তার ছাড়া আর কেউ উপস্থিত থাকতে পারেন না। কিন্তু ওইদিন চমেক অধ্যক্ষ ভোর পাঁচটায় কেন সেখানে উপস্থিত ছিলেন? তার ওই দিনের কল লিস্ট যাচাই করা হোক। তাহলে প্রকৃত রহস্য উদঘাটন হবে।
তিনি বলেন, আমরা জেনেছি, দিয়াজের ময়নাতদন্ত রিপোর্টে যেসব ডাক্তারের সই আছে তারা রিপোর্ট দেয়ার সময় উপস্থিত ছিলেন না। তাদের রুম থেকে বের করে চমেক অধ্যক্ষ একা ও তার পছন্দের লোক নিয়ে ময়নাতদন্ত রিপোর্ট দিয়েছেন। এ সময় দিয়াজের ছোট বোন নিশা চৌধুরী ও ভাই মিরজা ইরফার চৌধুরীও উপস্থিত ছিলেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি হস্তক্ষেপ না করেন, তাহলে হত্যার রহস্য উদঘাটন হবে না উল্লেখ করে দিয়াজের বোন বলেন, হত্যার রহস্য উদঘাটনের জন্য আজকের মানববন্ধনের মাধ্যমে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি। তিনি বলেন, খুনিরা খুব বেশি শক্তিশালী। মানববন্ধনে আরও বক্তব্য দেন সংসদ সদস্য সাবিহা মুসা, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক কাউন্সিলর জাফর আহমেদ চৌধুরী, জাতীয় পেশাজীবী লীগ চট্টগ্রাম মহানগর সেক্রেটারি মুনিরুল ইসলাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ