Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা দেশে বিএনপির বিক্ষোভ সমাবেশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

গ্যাস বিদ্যুৎ, জ্বালানি তেলসহ দ্রব্যমুল্য বৃদ্ধি, নুরে আলম ও রহিম হত্যার প্রতিবাদে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল জেলায় জেলায় বিক্ষোভ সমাবেশ ও গণমিছিল করেছে দলের নেতা-কর্মীরা। আমাদের ব্যুরো অফিস ও সংবাদদাতাদের পাঠানো খবরে বিস্তারিত :
চট্টগ্রাম ব্যুরো জানায়, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে নগরীর বায়েজিদ থানা এলাকায় বিক্ষোভ সমাবেশ ও গণমিছিল করেছে বিএনপি। এতে প্রধান অতিথির বক্তব্যে দলের ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিন বলেছেন, মানুষের ভোটের অধিকার হরণ করে লুটপাট আর দুর্নীতির মাধ্যমে দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে সরকার। তারা এখন জনগণের সঙ্গে রসিকতা করছে। সরকারের ভয়াবহ দুঃশাসনে মানুষের দম বন্ধ হয়ে আসছে। মানুষ মুক্তভাবে শ্বাস নিতে চায়, গণতন্ত্র চায়। এ সরকারের পতন ছাড়া তা সম্ভব নয়। নগরীর অক্সিজেন মোড়ে সমাবেশে প্রধান বক্তা ছিলেন নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর। বিশেষ অতিথির বক্তব্য রাখেন দলের নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন। বায়েজিদ থানা বিএনপির সভাপতি আবুদুল্লাহ আল হারুনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুল কাদের জসিমের পরিচালনায় সমাবেশে নগর বিএনপির নেতারা বক্তব্য রাখেন।
নোয়াখালী ব্যুরো জানায়, বিএনপির ভাইস চেয়ারম্যান ও চট্রগ্রাম বিভাগীর বিএনপির দলনেতা সাবেক সংসদ সদস্য মো. শাহজাহান আওয়ামী লীগকে ইঙ্গিত করে বলেছেন, এ দলের প্রতি আল্লাহর রহমত নেই। এদের আগামী দিন পতনের দিন। এদের আগামীর সময় দুঃসময়। নোয়াখালী জেলা প্রেসক্লাব চত্ত¡রে সদর উপজেলা ও পৌরসভা বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
যশোর ব্যুরো জানায়, সকালে শহরের মর্ডান মোড় থেকে পৌর বিএনপির উদ্যোগে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে প্রেসক্লাবের সামনে শেষ হয়। সংক্ষিপ্ত সমাবেশে জেলা বিএনপির সভাপতি এ্যাড. এম এ মজিদ, সাধারন সম্পাদক জাহিদুজ্জামান মনা, এড মুন্সি কামাল আজাদ পান্নু, সাজেদুর রহমান পাপপু, আনোয়ারুল ইসলাম বাদশাসহ অংঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
ভোলা জেলা সংবাদদাতা জানান, বিএনপির আস্থা জনগণের উপর, আওয়ামী লীগের আস্থা পুলিশ ও ভারত সরকারের উপর। ভোলা সদর উপজেলা বিএনপির বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন বিএনপি নেতারা। গতকাল ভোলা জেলা বিএনপির কার্যালয়ের সামনে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। রহিম আলমের রক্ত বৃথা যেতে দিবো না বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির নেতারা।
স্টাফ রিপোর্টার, ল²ীপুর থেকে জানান, কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন নির্দলীয় সরকার ছাড়া কোন নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে না। যতই বাধা আসুক হামলা করুক বিএনপির আন্দোলন বন্ধ করা যাবে না বলে। সারা দেশে আন্দোলন চলবে। ল²ীপুরে গতকাল বিকেলে সদর থানা ও পৌর বিএনপি আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।
স্টাফ রিপোর্টার মাগুরা থেকে জানান, শালিখা উপজেলা বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশ ও প্রতিবাদ মিছিলে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী এ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী বলেন, এ সরকারের বিদায় ঘণ্টা বেজে গেছে। জনসমর্থন হারিয়ে তারা জনগণের উপেক্ষা করে ভারতের কাছে সরকারে টিকে থাকার জন্য আকুতি মিনতি করছে। দেশের জনগণ এ স্বৈরাচারি সরকারকে আর দেখতে চায়না আওয়ামী লীগ বুঝে ফেলেছে। শালিখা উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক মোতালেব হোসেন শিকদারের সভাপতিত্বে সোমবার বিকেলে অনষ্ঠিত কর্মসুচিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা মাগুরা জেলা বিএনপির যুগ্ম আহবায়ক এ্যাডভোকেট মিথুন রায় চৌধুরী।
নেত্রকোনা জেলা সংবাদদাতা জানান, ছোট বাজারস্থ দলীয় কার্যালয়ের সামনে কেন্দ্রীয় কমৃসূচীর অংশ হিসেবে বিএনপি নেত্রকোনা পৌর শাখা কর্মসূচীর আয়োজন করে। নেত্রকোনা পৌর বিএনপির সভাপতি আব্দুল ওয়াহাব ভ‚ঁইয়ার সভাপতিত্বে সাধারণ সম্পাদক এস এম মোয়াজ্জেম হোসেনের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সহ ধর্ম বিষয়ক সম্পাদক এ টি এম আব্দুল বারী ড্যানী, জেলা বিএনপির আহবায়ক অধ্যাপক ডা. মো. আনোয়ারুল হক, বিএনপির কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য এডভোকেট ড. আরিফা জেসমিন নাহীন, সাবেক সংসদ সদস্য আশরাফ উদ্দিন খানসহ জেলা হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য ফ্রন্টের সম্পাদক শ্যামল ভৌমিকসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) সংবাদদাতা জানান, ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বিক্ষোভ মিছিল করেছে উপজেলা বিএনপি। মঙ্গলবার বিকেলে উপজেলা ও পৌর বিএনপি ও সহযোগী সংগঠনের উদ্যোগে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের ওপর মাইজবাগ বাজারে ওই বিক্ষোভ মিছিলটি অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশ করা হয়েছে। মিছিলটি মাইজবাগ পাঁচপাড়া উচ্চ বিদ্যালয়ের সামনে আসার পর পুলিশি বাঁধার সম্মুখিন হয়। এক পর্যায়ে ওই স্থানেই সংক্ষিপ্ত সমাবেশ করে।
নাচোল (চাঁপাইনবাবগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, গতকাল নাচোল উপজেলা ও পৌর বিএনপি’র আয়োজনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। নাচোল ডাকবাংলো চত্বরে নাচোল উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি এডভোকেট মইনুল ইসলামের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন সংসদ সদস্য হারুনুর রশিদ এবং শিল্প ও বাণিজ্য বিষয়ক সহ সম্পাদক বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির আলহাজ্ব আমিনুল ইসলাম। প্রতিবাদে সরকারের প্রতি নিন্দা জ্ঞাপন করে বক্তব্য দেন বিএনপির স্থানীয় নেতৃবৃন্দ।
টেকনাফ (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা জানান, টেকনাফের হোয়াইক্যং উত্তর ও দক্ষিণ বিএনপির আয়োজনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল হোয়াইক্যং স্টেশনে বিকাল ৪টার দিকে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও সাবেক হুইপ সাংসদ শাহজাহান চৌধুরী। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দেশ বাঁচাতে সকলে ঐক্যবদ্ধ হয়ে সরকারকে টেনে নামাতে হবে। এই সরকার যত তাড়াতাড়ি যাবে, ততই দেশ বাঁচবে, দেশের মানুষ বাঁচবে। বিক্ষোভ সমাবেশে কক্সবাজার জেলা, উপজেলা বিএনপির হাজারো নেতাকর্মী অংশ নেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ