Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাহাঙ্গীরের সাময়িক বরখাস্ত কেন অবৈধ নয় -হাইকোর্টের রুল

গাজীপুর সিটি করর্পোরেশন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

গাজীপুর সিটি করর্পোরেশনের সাময়িক বরখাস্তকৃত মেয়র মো. জাহাঙ্গীর আলমের বরখাস্ত আদেশ কেন অবৈধ ঘোষণা করা হবে না -এই মর্মে রুল জারি করেছেন হাইকোর্ট।
রিটের শুনানি শেষে গতকাল মঙ্গলবার বিচারপতি জাফর আহেমদ এবং বিচারপতি মো. আক্তারুজ্জামানের ডিভিশন বেঞ্চ এ রুল জারি করেন। জাহাঙ্গীর আলমের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকনউদ্দিন মাহমুদ ও ব্যারিস্টার মোহাম্মদ বেলায়েত হোসেন। সরকারপক্ষে নওরোজ মো. রাসেল চৌধুরী শুনানিতে অংশ নেন। আগামী দুই সপ্তাহের মধ্যে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্টদেরকে রুলের জবাব দিতে হবে।
গতবছর সেপ্টেম্বওে গোপনে ধারণ করা জাহাঙ্গীর আলমের কথোপকথনের একটি অডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।এতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জেলার কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা সম্পর্কে বিতর্কিত মন্তব্য করা হয়েছে বলে আওয়ামী লীগের নেতা-কর্মীরা অভিযোগ আনেন। এ ছাড়া মুক্তিযুদ্ধ নিয়েও বিভ্রান্তিমূলক বক্তব্য প্রদান করেন মেয়র জাহাঙ্গীর।
এ পরিপ্রেক্ষিতে গতবছর ১৯ নভেম্বর আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভায় জাহাঙ্গীরকে দল থেকে বহিষ্কার করা হয়। ২৫ নভেম্বর তাকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়। এছাড়া বিভিন্ন জেলায় তার বিরুদ্ধে পৃথক ৭টি মামলা করা হয়। সব মামলায় জামিন মঞ্জুর হলে তিনি মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত আদেশ চ্যালেঞ্জ করে রিট করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ