Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কক্সবাজার বিমানবন্দরে ১১ জন রোহিঙ্গা আটক

কক্সবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২২, ৯:৪৮ পিএম

কক্সবাজার থেকে ঢাকা যাওয়ার জন্য বিমানবন্দরের ভেতরের ইউএস-বাংলা এয়ারলাইন্স কাউন্টারের সামনে দাঁড়িয়েছিলেন ১১ জন নারী পুরুষ। টিকেট ওকে হলেই কক্সবাজার ত্যাগ করতেন। কিন্তু তাদের আচরণ সন্দেহজনক মনে হওয়ায় তাদের আটক করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) সদস্যরা। পরে তথ্য যাচাই বাছাই করে পুলিশ জানতে পারে তারা সকলেই রোহিঙ্গা।

মঙ্গলবার (২৩ আগস্ট) বিকেল ৩টায় কক্সবাজার বিমানবন্দরের কনকোর্স হল থেকে তাদের আটক করা হয়। ওই সময় তাদের কাছ থেকে নগদ ৩ লক্ষ ১৮ হাজার টাকা, ইউ এস বাংলার ২টি, নভোএয়ারের ২টি, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৫ টি টিকেট জব্দ করা হয়। এছাড়া দুইটি সাংবাদিকতার পরিচয়পত্র ও একটি আইএফআইসি ব্যাংক এর ডেবিট কার্ডও উদ্ধার করা হয়েছে।

গ্রেফতার কৃতরা হলেন, উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প ১৭ এর ৭২ ব্লকের বাসিন্দা মৃত নজরুলের ছেলে মোঃ নূর, একই ক্যাম্পের আবু তাহেরের ছেলে মো: নূর, ক্যাম্প-২ এর আই ব্লকের বাসিন্দা আবুল কাশেমের ছেলে মো: আয়াজ, ক্যাম্প ২৬ এর আই ব্লকের বাসিন্দা মৃত লাল মিয়ার ছেলে আব্দুল হক, একই ক্যাম্পের আব্দুর শুক্কুরের ছেলে রবি আলম ও তার ভাই আবু বক্কার ছিদ্দিক, একই ক্যাম্পের এ/১০ ব্লকের নুর আলমের ছেলে ওসমান, ক্যাম্প-১৭ এর ৭২ ব্লকের বাসিন্দা মৃত সলিমুল্লার ছেলে রেজাউল করিম, ক্যাম্প ৮ ইস্ট এর বি/৭৪ ব্লকের নুরুল আমিনের ছেলে মোঃ আজিজ, ২৬ নং ক্যাম্পের আই ব্লকের দীল মোহাম্মদের ছেলে মোঃ ফয়সাল এবং আব্দু শুক্কুরের মেয়ে রহিমা।

৮ এপিবিএন এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো: কামরান হোসেন বলেন, তারা কেন ঢাকা যাচ্ছিলেন। এতে আরো কেউ জড়িত রয়েছে কিনা তা নিয়ে অনুসন্ধান অব্যাহত আছে। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ঠ আইনে মামলা দায়ের করে কক্সবাজার সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ