Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

শান্তিচুক্তির মাধ্যমে প্রধানমন্ত্রী পাহাড়ের নিরাপত্তা নিশ্চিত করেছেন

আলোচনা সভায় ব্রিগে. জেনারেল মো. কামরুজ্জামান

| প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

মাটিরাঙ্গা উপজেলা সংবাদদতাতা : ব্যাপক উৎসাহ-উদ্দীপনার আর বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গার গুইমারায় ঐতিহাসিক পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির ১৯বছর পূর্তি উদযাপিত হয়েছে। গতকাল শুক্রবার সকাল সোয়া ১০টার দিকে গুইমারা রিজিয়নের আয়োজনে বিভিন্ন উপজেলার নির্বাচিত জনপ্রতিনিধি, শিক্ষক-শিক্ষার্থী, ধর্মীয় নেতৃবৃন্দ, ব্যবসায়ী ও সুশীল সমাজের অংশগ্রহণে এক বর্ণাঢ্য শোভাযাত্রা গুইমারা কলেজ ক্যাম্পাস থেকে শুরু করে গুইমারা রিজিয়ন স্পোর্টস কমপ্লেক্সে গিয়ে শেষ হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ কামরুজ্জামান, এনডিসি, পিএসসি,জি। অনুষ্ঠানে বিজিবি‘র গুইমারা সেক্টর কমান্ডার কর্ণেল জাবেদ সুলতান, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল জিল্লুর রহমান পিএসসি, জি, সিন্দুকছড়ি জোন কমান্ডার লে. কর্ণেল রাব্বি আহমেদ ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বি.এম মশিউর রহমান প্রমুখ ।
গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ কামরুজ্জামান, এনডিসি, পিএসসি, জি বলেন, একই ছামিয়ানার নীচে, একই ব্যানারে, একই মঞ্চে পাহাড়ী-বাঙ্গালী সকলের উপস্থিতিই শান্তিচুক্তি বাস্তবায়নের বড় স্বীকৃতি। নিরাপত্তাই একটি দেশের উন্নয়ন-অগ্রগতির বড় অংশ উল্লেখ করে তিনি বলেন, সারাদেশের ন্যায় পার্বত্য চট্টগ্রামেও শান্তি চুক্তির মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঐতিহাসিক শান্তিচুক্তির ফলে পাহাড়ের উন্নয়ন হচ্ছে এবং শান্তি বিরাজ করছে বলেও মন্তব্য করেন তিনি। আলোচনা সভায় মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান ম্্রাগ্য মারমা, লক্ষীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপারজ্যোতি চাকমা, লক্ষীছড়ি কলেজের অধ্যক্ষ টথাইপ্রু মারমা, সিন্ধুকছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রেদাক মারমা, মানিকছড়ি গিরি মৈত্রী ডিগ্রী কলেজের ছাত্রী সীমা ত্রিপুরা ও শহীদ লে মুশফিক বিদ্যালয়ের ছাত্র অনিক-উজ-জামান প্রমুখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ