Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

তালতলীতে ১৪৪ ধারা জারি

একই স্থানে আওয়ামী লীগ-বিএনপির সমাবেশ

বরগুনা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

বরগুনার তালতলীতে আওয়ামী লীগ ও বিএনপির একই স্থানে পাল্টাপাল্টি কর্মসূচির ঘোষণা করে। সংঘাত এড়াতে সমাবেশস্থলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে।
গতকাল সোমবার তালতলী উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এসএম সাদিক তানভীরের স্বাক্ষরিত এক আদেশে এ নিষেধাজ্ঞা দেয়া হয়।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, তালতলী উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি কর্তৃক ২২ আগস্ট বিকেল ৩টায় তালতলী মালীপাড়া সালেহিয়া ইসলামিয়া আলিম মাদারাসায় এক বিক্ষোভ সমাবেশের আয়োজন করেছেন। একই সময় আহ্বায়ক কমিটির পদবঞ্চিত নেতাকর্মীরা হাই স্কুল রোডের বটতলা মোড়ে কর্মসূচির আয়োজন করেছেন। অন্যদিকে বড়বগী ইউনিয়নের ২ নং ওয়ার্ড আ. লীগের উদ্যোগে ১৫ আগস্ট উপলক্ষে দিনব্যাপী তালতলী সালেহিয়া ইসলামিয়া আলিম মাদরাসার সামনে ২ নং ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয়ে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছেন। এতে উক্ত স্থানে আইনশৃঙ্খলা বিঘ্নসহ বিভিন্ন অপ্রীতিকর ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে। উপজেলা বিএনপির সদস্য সচিব মোস্তাফিজুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মালিপাড়া মাদরাসায় অনুষ্ঠানস্থলে ১৪৪ ধারা জারি করা হয়েছে। যার কারণে আজকে অনুষ্ঠান স্থগিত করা হয়েছে।
এ বিষয়ে ইউএনও এসএম সাদিক তানবীর বলেন, ২ নং ওয়ার্ড আওয়ামী লীগ ও বিএনপির ২ গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি দেয়। সংঘাতের আশঙ্কা রয়েছে বিধায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বলবৎ থাকবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ