Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সরকার আদালতকে নিয়ন্ত্রণ করে ২১ আগস্ট মামলায় বিএনপি নেতাদের বিরুদ্ধে রায় দিয়েছে: রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২২, ৯:৩২ পিএম

সরকার আদালতকে নিয়ন্ত্রণ করে ২১ আগস্টের মামলায় বিএনপি নেতাদের বিরুদ্ধে রায় দিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন নিয়ন্ত্রিত আদালতের বিরুদ্ধে কথা বললে ফরমায়েশি রায়ের বিরুদ্ধে কথা বললে ফৌজদারি অপরাধ হয় না। আজ কেরানিগঞ্জে এক বিশাল মশাল মিছিল শেষে তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও জ্বলানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে ঢাকা-মাওয়া মহাসড়কে এ মশাল মিছিল অনুষ্ঠিত হয়।

আদালতের বিরুদ্ধে কথা বলে রিজভী ফৌজদারি অপরাধ করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদের এমন বক্তব্যের জবাবে তিনি আরও বলেন আইন আদালত এখন সরকারের নিয়ন্ত্রনে । আদালত এখন সরকারের আজ্ঞাবাহি হিসেবে কাজ করে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে যে সাজা দেওয়া হয়েছে তা সরকারের হুকুমে দেওয়া হয়েছে। সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসায় তারেক রহমানেক সাজা দেওয়া হয়েছে। সুতরাং তাদের ফরমায়েশি রায় বা নিয়ন্ত্রণের বিরুদ্ধে কথা বলা মানে ফৌজধারি অপরাধ নয়।

রিজভী বলেন যে দেশের প্রধান বিচারপতিকে দেশ থেকে জোর করে নির্বাসনে পাঠানো হয়, সত্য রায় দিয়ে বিচারককে যেখানে দেশ ছাড়তে হয় সে দেশের বিচার ব্যবস্থা কতটা স্বাধীন তা সবাই জানে।

কেরানিগঞ্জ থানা বিএনপির উদ্যোগে মশাল মিছিলে আরও উপস্থিত ছিলেন ঢাকা জেলা বিএনপিসাধারণ সম্পাদক খন্দকার আবু আসফাক, থানা বিএনপির সভাপতি নিপুণ রায় চৌধুরিসহ কয়েকশ’ নেতা-কর্মী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ