Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার আসন নিয়ে সিদ্ধান্ত হতে পারে কাল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২২, ৯:১৯ পিএম

জাতীয় সংসদের প্রয়াত ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়ার গাইবান্ধা ৫ শূন্য আসনের উপ-নির্বাচনের বিষয়ে মঙ্গলবার (২৩ আগস্ট) সিদ্ধান্ত হতে পারে বলে জানিয়েছেন ইসি কর্মকর্তারা। এ আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে।

নির্বাচন ভবনের সভাকক্ষে মঙ্গলবার বিকেল ৩টায় ষষ্ঠ কমিশন সভা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে একটি সূত্র। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে অনুষ্ঠেয় বৈঠকে অন্য নির্বাচন কমিশনারদের পাশাপাশি ইসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন। ইসি কর্মকর্তারা জানান, গাইবান্ধা-৫ আসনটি শূন্য হয় গত ২৩ জুলাই। এদিন থেকে পরবর্তী ৯০ দিন অর্থাৎ ২০ অক্টোবরের মধ্যে নির্বাচন করার সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। সেই হিসেবে আগামী ২০ অক্টোবরের মধ্যে গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচন সম্পন্ন করতে হবে।

গত ২৪ জুলাই সংসদ সচিবালয়ের সচিব কেএম আব্দুস সালাম ডেপুটি স্পিকারের মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণার গেজেট প্রকাশ করেন। এতে উল্লেখ করা হয়- সংসদ সদস্য ও ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া ২৩ জুলাই মারা যাওয়ায় একাদশ জাতীয় সংসদের ৩৩ গাইবান্ধা ৫ আসনটি ওই তারিখে শূন্য হয়েছে।সংসদ সচিবালয়ের আসন শূন্য ঘোষণার গেজেট নির্বাচন কমিশনে এসে পৌঁছেছে। এর ভিত্তিতে প্রাথমিক প্রস্তুতির কাজও শুরু করে দিয়েছে প্রতিষ্ঠানটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ