Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অবশেষে ছাত্রীনিবাস ছাড়তে রাজি হলেন সেই শিক্ষক

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

অবশেষে শরণখোলা সরকারি কলেজের ছাত্রীনিবাস ছেড়ে দিতে রাজি হলেন ইতিহাস বিভাগের শিক্ষক সাব্বির আহম্মেদ মুক্তা। তবে এজন্য তিনি আগামী ৩০ আগস্ট পর্যন্ত সময় নিয়েছেন। গত রোববার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিতভাবে সময় চেয়ে এ সিদ্ধান্তের কথা জানান তিনি। এদিকে ছাত্রীনিবাস ছেড়ে দেয়ার খবর শুনে শিক্ষার্থীরাও গতকাল সোমবার থেকে শ্রেণিকক্ষে ফিরেছে।
জানা গেছে, ছাত্রীনিবাসের মধ্যে শিক্ষকের বসবাসের প্রতিবাদ জানিয়ে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। গত শনিবার তারা কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ সমাবেশ ও ক্লাস বর্জন শুরু করে। এনিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে সংবাদ প্রচারিত হলে টনক নড়ে প্রশাসনের। বিষয়টি দ্রুত সমাধানের চেষ্ট চালান তারা। একপর্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নুর ই আলম সিদ্দিকী সাথে তার কার্যালয় দেখা করেন ওই শিক্ষক। এসময় ইউএনও’র কাছে ৩০ আগস্ট পর্যন্ত সময় চেয়ে ছাত্রীনিবাস ছেড়ে দিতে রাজি হন তিনি।
এ ব্যপারে কলেজের অধ্যক্ষ মো. নুরুল আলম ফকির বলেন, ছাত্রীনিবাস ছেড়ে দেওয়ার সিদ্ধান্তকে আমরা সাধুবাদ জানাই। তবে তিনি যে কয়দিন সময় নিয়েছেন সেই কয়দিন ছাত্রীনিবাসে কোন ছাত্রী থাকবে না। এছাড়া ছাত্রীনিবাস ছেড়ে দেয়ার খবর শুনে শিক্ষর্থীরাও শ্রেনীকক্ষে ফিরে এসেছে। বর্তমানে কলেজে স্বাভাবিক অবস্থা বিরাজ করছে।
কলেজের ইতিহাস বিভাগের শিক্ষক সাব্বির আহম্মেদ মুক্তা বলেন, বাসা ছেড়ে দেয়ার কথা আমি আগেও বলেছি। তবে আমার কিছুদিন সময় দরকার ছিল যা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিতভাবে জানিয়েছি। তাই নির্ধারিত সময়ের মধ্যেই আমি বাসা ছেড়ে দেবো। তবে এনিয়ে আমার বিরুদ্ধে একটি মহল ষড়যন্ত্র করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ