Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

হরতালের সমর্থনে রাজধানীতে গণসংযোগ ও লিফলেট বিতরণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২২, ৮:৫৭ পিএম

বাম গণতান্ত্রিক জোটের ডাকা আগামী ২৫ আগস্ট অর্ধদিবস হরতালের সমর্থনে রাজধানীতে লিফলেট বিতরণ ও গণসংযোগ করেছে সংগঠনটির নেতারা। সোমবার (২২ আগস্ট) দুপুরে পল্টন মোড়, দৈনিক বাংলা, বায়তুল মোকাররম, বঙ্গবন্ধু অ্যাভিনিউ ও গুলিস্তান জিরো পয়েন্ট এলাকায় লিফলেট বিতরণ ও গণসংযোগ করেন তারা।

জোটের নেতারা বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, জ্বালানি তেল ও সারের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আগামী ২৫ আগস্ট (বৃহস্পতিবার) অর্ধদিবস হরতাল আহ্বান করেছে বাম গণতান্ত্রিক জোট। আমরা সাধারণ মানুষকে আহ্বান জানাব, নিজেদের হরতাল মনে করে আপনারা ওই দিন রাজপথে নেমে আসুন। লিফলেট বিতরণ ও গণসংযোগে অংশ নেয় বাম জোটের কেন্দ্রীয় নেতা মিহির ঘোষে, ডা. ফজলুর রহমান, ডা. হারুন অর রশীদ, খালেকুজ্জামান লিপন, লুনা নূর, ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক দীপক শীল প্রমুখ। এছাড়া হরতালের সমর্থনে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে হকার্স ইউনিয়ন। সংগঠনটির নেতারা পুরান পল্টন মোড়ে বিক্ষোভ সমাবেশ করে। সমাবেশে অংশ নেয় সংগঠনের সভাপতি আব্দুল হাশিম কবীর, সাধারণ সম্পাদক শ্রমিকনেতা সেকেন্দার হায়াতসহ আরও অনেকে।

এ সময় সমাবেশে সংগঠনের সাধারণ সম্পাদক সেকেন্দার হায়াত বলেন, বিশ্ব পরিস্থিতি অনুযায়ী যখন জ্বালানি তেলের মূল্য কমানো সম্ভব ছিল, তখন লুটপাট বহাল রাখার জন্য আইএমএফের কাছে মাথা বন্ধক রেখে জ্বালানি তেলের মূল্য লিটার প্রতি অক্টেন ৪৬, পেট্রোল ৪৪ এবং ডিজেল ৩৪ টাকা বাড়িয়ে ছিল। ফলে কৃষিসহ প্রতিটি সেক্টরের দাম বেড়ে যায় এবং সাধারণ মানুষ সর্বগ্রাসী সংকটে পড়ে। এ পরিস্থিতিতে ২৫ আগস্ট বাম গণতান্ত্রিক জোটের ডাকা অর্ধদিবস হরতালের প্রতি পূর্ণ সমর্থন এবং রাজপথে থেকে হরতাল পালনের অঙ্গীকার করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লিফলেট বিতরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ