Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আওয়ামী লীগ জ্বালানি খাতসহ সব সেক্টরকে দুর্নীতির বড় হাতিয়ার হিসেবে ব্যবহার করছে : মির্জা ফখরুল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২২, ৮:৩৫ পিএম

‘জন্ম থেকে জ্বলছি’ বাংলা সিনেমার নাম উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখন বলতে হচ্ছে, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে জ্বলছি, সেই জ্বালা দিনকে দিন বাড়ছে, অসহনীয় হয়ে পড়েছে। কারণ, এরা জ্বালানি খাত সহ সব সেক্টরকে দুর্নীতির সবচেয়ে বড় হাতিয়ার হিসেবে ব্যবহার করছে।

সোমবার (২২ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে এক সেমিনারে এ কথা বলেন তিনি। ‘দুর্নীতি জ্বালানি সংকট এর উৎস’ শীর্ষক সেমিনারের আয়োজন করে বিএনপি। মির্জা ফখরুল বলেন, একসময় বাচ্চাদের বর্গী এসেছে বলে ভয় দেখানো হতো, এখন এই আওয়ামী লীগ সরকার বর্গীদের ভূমিকা পালন করছে। বলতে হবে আওয়ামী লীগ এলো দেশে। কেননা, এই সরকার দেশকে সম্পূর্ণভাবে ফ্যাসিবাদী রাষ্ট্রে পরিণত করেছে। জনগণের ভোটে নির্বাচিত নয় বলে এদের কোনো জবাবদিহিতা নেই। সংসদেও তাদের নিয়মনীতি নিয়ে কথা বলা যায় না, আলোচনা হয় না।

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে অবশ্যই পদত্যাগ করতে হবে উল্লেখ করে সাবেক এই প্রতিমন্ত্রী বলেন, একটাই কথা দেশে সত্যিকার অর্থে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠায় তাদেরকে পদত্যাগ করতে বাধ্য করা। পদত্যাগের পর নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর, জাতীয় সংসদ বিলুপ্ত করা এবং নতুন একটি নির্বাচন কমিশন গঠনের মধ্য দিয়ে ভোটের অধিকার ফিরিয়ে এনে একটি সরকার গঠন করা।সেমিনারে মূল প্রবন্ধ পাঠ করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, এসময় বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, শিক্ষা বিষয়ক সম্পাদক ওবাইদুল ইসলাম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রিয়াজুল ইসলাম রিজু প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ