Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বরগুনায় ছাত্রলীগের বিবাদমান দুগ্রুপের ওপর লাঠিচার্জে ১৩ পুলিশ সদস্যকে দায়ী করল তদন্ত কমিটি

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২২, ৭:৫৬ পিএম

বরগুনায় বিবাদমান ছাত্রলীগের দুই গ্রুপের নেতা-কর্মীদের মধ্যেকার সংঘর্ষ নিয়স্ত্রনে আনতে ১৫ আগস্টের লাঠিচার্জের ঘটনায় গঠিত তদন্ত কমিটি ১৩জন পুলিশ সদস্যকে অভিযুক্ত করে বিভাগীয় ব্যবস্থা গ্রহনের সুপারিশ করেছে বলে জানা গেছে। পুলিশের বরিশাল রেঞ্জ কার্যালয় থেকে এ তথ্য পাওয়া গেছে। তদন্ত কমিটির প্রধান ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) এসএমতারেক রহমান। বরিশাল রেঞ্জ পুলিশের ডিআইজি এসএম আক্তারুজ্জামান সাংবাদিকদের জানান, তদন্ত প্রতিবেদন পর্যালোচনা করে অভিযুক্তদের বিরুদ্ধে পরবর্তি ব্যবস্থা গ্রহর করা হবে।
গত ১৫আগস্ট বঙ্গবন্ধু স্মৃতি কমপ্লেক্সে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক দিয়ে বরগুনা জেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল করিম ও সাধারন সম্পাদক তৌশিকুর রহমান ইমরান ফেরার পথে পদবঞ্চিত ছাত্রলীগের নেতা কর্মীদের মুখোমুখি হলে সংঘর্ষ বেঁধে যায়। অভিযোগ আছে এসময়ে পুলিশের কয়েকটি গাড়িও ভাংচুর করা হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার জন্য লাঠিচার্জ করায় স্থনয় অঅওঅম লীগ ও ছাত্র লীগ সহ সহযোগী সংগঠন প্রচন্ড ক্ষুদ্ধ হয়। এঘটনায় সংঘর্ষস্থলে দায়িত্বরত অতিরিক্ত পুরিশ সুপারকে প্রথমে বরিশাল রেঞ্জ কার্যালয়ে সংযুক্ত করে ৪৮ ঘন্টার মধ্যেই চট্টগ্রাম রেঞ্জে বদলি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ