Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইনকিলাবে সংবাদ প্রকাশে ভাঙ্গার সেই দুর্নীতিবাজ স্বাস্থ্য কর্মকর্তা ডা: মহাসিনের তদন্ত শেষ হলো

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২২, ৬:৪৫ পিএম

ফরিদপুরের ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মহাসিন উদ্দিন ফকিরের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতি বিষয়ে সোমবার সকালে তিন সদস্যের তদন্ত কমিটি ভাঙ্গা সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। সোমবার (২২ আগস্ট) ভাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্সের একটা রুমে বসে তদন্ত কার্যক্রম শুরু করেন, তদন্ত কমিটি।

জানাগেছে, যোগদান করার পর থেকেই স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য খাতের অনিয়ম ও দুর্নীতির চিত্রটি প্রকাশ্যে আসে। অনিয়ম ও দুর্নীতির বিষয়ে বিভিন্ন পত্রিকায় খবর প্রকাশিত হয়।

এই কারণে দুইজন সংবাদকর্মীর আবেদনের প্রেক্ষিতে আজ ২২ আগস্ট (সোমবার) অনিয়ম ও দুর্নীতির তদন্তে স্বাস্থ্য কমপ্লেক্সে উপস্থিত হন স্বাস্থ্য বিভাগের(ঢাকা বিভাগ) গঠিত তদন্ত কমিটির ৩ সদস্য। তারা হলেন, তদন্ত বোর্ডের সভাপতি গোপালগঞ্জ জেলার সিভিল সার্জন ডাক্তার নিয়াজ মোহাম্মদ , তদন্ত বোর্ডের সদস্য গোপালগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও কাশিয়ানি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ।

একাধিক সূত্র জানিয়েছে, তদন্ত কার্যক্রম ভিন্নখাতে নিতে তৎপর ছিলেন অভিযুক্ত স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মহাসিন। যাতে করে তদন্তকারী কর্মকর্তাদের ম্যানেজ করে তদন্তের কাজ শেষ করতে পারেন। এমন ঘটনা তদন্ত কমিটির নিকট প্রতীয়মান হলে তারা আরো সতর্ক হন।

তদন্ত কমিটির সদস্যরা এ সময় একাধিক অভিযোগকারীদের নিকট প্রতিবেদনের সকল তথ্য প্রমাণ গ্রহণ করেন। তদন্ত চলাকালীন অভিযোগের সত্যতা মিললে তদন্তকারী কর্মকর্তা বেশ কিছু ভুক্তভুগির সাক্ষ্য গ্রহণ করেন তদন্তের স্বার্থে । বিভিন্ন নথিপত্র ও ভুয়া বিল ভাউচারের নানা প্রশ্নের জবাবে ডা: মহাসিন সঠিক উত্তর দিতে ব্যর্থ হয়। এসময় তদন্ত কর্মকর্তাগণ তাকে ভৎসনা করেন।

ডা: মহাসিনের বিরুদ্ধে অভিযোগকারী সাংবাদিক শহিদুল ইসলাম বলেন, ডা: মহাসিন ভাঙ্গা হাসপাতালে এসে এমন কোন দুর্নীতি নাই যেসে করে নাই।হাসপাতালে একটা সিন্ডিকেটের মাধ্যমে নিজে অর্থ হাতিয়ে নিচ্ছেন।তার ব্যবহার খুবই খারাপ,তিনি সাংবাদিক বিদ্ধেষি।তারহাতে অনেক সংবাদকর্মি লাঞ্ছিত হয়েছে।তিনি তার নামে বরাদ্দকৃত সরকারি গাড়ি পরিবারের কাজে বেশিরভাগ সময় ব্যবহার করেন,তিনি সরকারি গাড়ি বিভিন্ন রিসোর্টে ঘুরে বেরান। গরিব মায়েদের ডিএসএফ ফান্ড কয়েকজন মিলে শেষ করে ফেলেছে,তাই বিবেকের তাড়নায় আমি অভিযোগ করেছি,আমি আশা করি তদন্ত কমিটি নিরপেক্ষ তদন্ত করবে,এবং সুষ্ঠ তদন্ত রিপোর্ট দিলে ডা: মহাসিনের শাস্তি হবেই।

ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মহাসিন উদ্দিন ফকিরকে তার মুঠো ফোনে একাধিক বার কল দিলে তা বন্ধ পাওয়া যায়। তদন্ত বোর্ডের সভাপতি গোপালগঞ্জ জেলার সিভিল সার্জন ডাক্তার নিয়াজ মোহাম্মদ বলেন, তদন্তে বেশকিছু তথ্য উপাত্ত পেয়েছি। এগুলো আরো যাচাই বাছাই চলছে। তিনি বলেন আশা করছি, সঠিক সিদ্ধান্ত আপনারা জানতে পারবেন।

উল্লেখ্য, ১৭ মে, ২০২২ তারিখ" দৈনিক ইনকিলাবে "এই ডাক্তার মহসিনের নানান অনিয়ম এবং তার মদতদানে সাংবাদিক নির্যাতনের উপর একটি সংবাদ প্রকাশ হয়। এ কারনেই আজকের এই উচ্চ পর্যায়ের তদন্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ