Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কালীগঞ্জে ভ্রাম্যমান আদালতের ২৭ হাজার টাকা জরিমানা

কালীগঞ্জ (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২২, ৬:৩৮ পিএম

ঝিনাইদহের কালীগঞ্জে সারের কৃত্রিম সংকট তৈরি করে বেশি দামে বিক্রি ও ভেজাল দ্রব্য বিক্রি করার অভিযোগে ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। সোমবার দুপুরে এ আদালত পরিচালনা করেন জেলা ভোক্তা অধিকারের সহকারী পরিচালক মোহাম্মদ জিয়াউল হক। এসময় কালীগঞ্জ বাজারের থানা রোডে বিকাশ এন্টারপ্রাইজ, শিশির এন্টারপ্রাইজকে ১০ হাজার টাকা করে এবং দুলাল মুন্দিয়া বাজারে জাহিদ এন্টারপ্রাইজকে ৫ হাজার, খোকন এন্টারপ্রাইজকে ১ হাজার এবং একটি মিষ্টির দোকানে এক হাজার টাকা করে মোট ৫ টি দোকানে জরিমানা করেন।

ঝিনাইদহ ভোক্তা অধিকারের সহকারী পরিচালক মোহাম্মদ জিয়াউল হক জানান, সারের কৃত্রিম সংকট সৃষ্টি করে ডিলারদের বেশী মুনাফা অর্জনের চেষ্টা নতুন কিছু না, কিন্তু বর্তমানে এর চর্চা যেন আরো বেশি আকারে শুরু হয়েছে। একদিকে অনাবৃষ্টি আবার ডিজেলের দাম কৃষকের অনেক বাইরে সেই সাথে ডিলারদের কারসাজিতে সারের মূল্য বৃদ্ধি। সব মিলিয়ে কৃষক দিশেহারা। সেই অসাধু ব্যবসায়ীদের ধরতেই ২২ আগস্ট সোমবার দুপুরে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলায় সার ব্যবসায়ীদের দোকানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। তবে অভিযান চলমান থাকবে বলেও জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ