Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বান্দরবানের দুর্গম সীমান্ত সড়ক পরিদর্শন করেছেন সেনা প্রধান

বান্দরবান থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২২, ২:৪৪ পিএম

সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ বলেছেন, বান্দরবানের দূর্গম থানচি লিকরি সড়কসহ তিন পার্বত্য জেলার ১০৩৬ কিলোমিটার সীমান্ত সড়ক প্রকল্পের কাজ শেষ হলে তিন পার্বত্য জেলার সাথে আন্তঃআঞ্চলিক সংযোগ স্থাপন হবে এবং সীমান্তে নিরাপত্তা নিশ্চিতসহ যোগাযোগ ব্যবস্থার অভুতপূর্ব উন্নতি হবে।

আজ দুপুরে বান্দরবানের থানচি সীমান্তের থানচি লিকরি সড়ক পরিদর্শণকালে সেনা প্রধান এ কথা বলেন।

তিনি আরো বলেন, সীমান্ত সড়কের কাজ শেষ হলে পার্শ্ববর্তী দেশের সাথে অবৈধ ব্যবসা বন্ধ, সড়ক যোগাযোগের মাধ্যমে দক্ষিণ পূর্ব এশিয়াতে ব্যবসা-বাণিজ্যের প্রসার, সীমান্ত এলাকার কৃষিপণ্য দেশের মূল ভূখন্ডে এনে অর্থনৈতিক উন্নয়ন, দেশি-বিদেশি পর্যটকদের জন্য পর্যটন ব্যবস্থার উন্নতি হবে। এছাড়া শিল্প-কারখানা স্থাপনের সুযোগ বৃদ্ধিসহ দুর্গম এলাকাগুলো সরকারি নিয়ন্ত্রণে আনতে ভূমিকা রাখবে।

সেনা প্রধান আরো জানান, তিন পার্বত্য জেলায় ২০১৮ সাল থেকে ২০২৪ সাল পর্যন্ত মোট ১০৩৬ কিলোমিটার সীমান্ত সড়কের কাজ চলমান আছে। প্রথম পর্যায়ে ৩১৭ কিলোমিটারের কাজ ৭টি সেগমেন্টে বাস্তবায়ন করা হচ্ছে। বাকী কাজ ২য় পর্যায়ে সম্পন্ন করা হবে।

সেনাপ্রধানের সাথে এ সময় সড়ক পরিদর্শনে উপস্থিত ছিলেন সেনাবাহিনী চট্টগ্রামের এরিয়া কমান্ডার ও জিওসি মেজর জেনারেল মিজানুর রহমান, বান্দরবান ৬৯ পদাতিক ব্রিগেড ও রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. জিয়াউল হক, ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. মাসুদুর রহমান, অতিরিক্ত পরিচালক ও সীমান্ত সড়ক প্রকল্পের প্রকল্প পরিচালক কর্নেল এএনএম ফয়েজুর রহমান, ১৬ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশন ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক ও সীমান্ত সড়ক প্রকল্পের ভারপ্রাপ্ত প্রকল্প পরিচালক মেজর সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান ও সীমান্ত সড়ক প্রকল্পের প্রকল্প কর্মকর্তা মেজর মো. মোস্তফা কামালসহ সেনাকর্মকর্তারা।

সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ বান্দরবানের দূর্গম থানচি লিকরি সড়ক পরিদর্শন করছেন ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ