Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উখিয়া-টেকনাফ সীমান্তজুড়ে মিয়ানমারে গোলাগুলির শব্দে আতঙ্কিত মানুষ

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২২, ১১:০১ এএম

উখিয়া-টেকনাফ সীমান্তজুড়ে মিয়ানমারের অভ্যন্তরে ভারী গোলাগুলির শব্দে ভাবিয়ে তুলেছে স্থানীয় অধিবাসীদের।

গত কয়েকদিন থেকে এই গুলাগুলির শব্দ শুনা গেলেও রবিবার রাত থেকে সোমবার সকাল ৭ টা পর্যন্ত অস্বাভাবিক গোলাগুলির শব্দ শুনা গেছে বলে জানিয়েছেন সীমান্তের লোকজন।

আজ সকালে ভারী গুলার শব্দে ঘুম ভাঙে অনেকের। তারা জানায় থেমে থেমে সকাল ৭টা পর্যন্ত শুনা যায় গোলাগুলির ভারী শব্দ। এই ঘটনায় সীমান্তে আবারো কোন শরনর্থী স্রোত সৃষ্টি হয়কিনা এই ভয়ে সীমান্তের লোকজন শঙ্কিত বলে জানা গেছে।
তবে মিয়ানমারের অভ্যন্তরীণ অরাজনৈতিক সমস্যার কারণে সরকার ও সুচি পন্থীদের মাঝে সংঘর্ষে এই গুলাগুলির ঘটনা ঘটছে বলে ধারণা করা হচ্ছে।
টেকনাফ হোয়াইক্যং কাটাখালী এলাকার হারুন শিকদার জানান, ভারী গুলাগুলির আওয়াজে আজ সকালে তার ঘুম ভাঙ্গে। থেমে থেমে সকাল ৭ টা পর্যন্ত গুলাগুলির এই শব্দ শুনা গেছে।
উখিয়া থেকে আয়াজ রবি নামের এক সংবাদ কর্মী জানিয়েছেন একই কথা। তবে গত ৭ আগষ্ট থেকে উখিয়া সোজা সীমান্তের মিয়ানমারের অভ্ন্ত্যন্তরে এই গুলাগুলির শব্দ শুনতে পেয়েছেন বলে জানান তিনি।
নাম প্রকাশে অনিচ্ছুক ঘুংধুম এলাকার এক প্রত্যক্ষদর্শী তাদের ওই এলাকা সোজা মিয়ানমারে গোলাগুলির সময় বাংলাদেশ সীমান্তের অভ্যন্তরে এসে পড়া একটি গুলি তিনি চোখে দেখেছেন বলে জানান।
তবে এবিষয়ে দায়িত্বশীল কোন সংস্থা থেকে কোন তথ্য পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ