Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বরগুনা পৌর শহরে ১৪৪ ধারা জারি

একই স্থানে ছাত্রলীগের দু’গ্রুপের অনুষ্ঠান

বরগুনা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

বরগুনা জেলা ছাত্রলীগের দুই গ্রুপ একই স্থানে দোয়া মাহফিল অনুষ্ঠানের আয়োজন করায় ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। গতকাল দুপুর ১২টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা বরগুনা সরকারি কলেজ ও পৌর শহর এলাকায় ১৪৪ জারি করা হয়। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শুভ্র দাস স্বাক্ষরিত এক আদেশে ১৪৪ ধারা জারির বিষয়টি জানানো হয়।

অফিস আদেশে বলা হয়, ২১ আগস্টের গ্রেনেড হামলার ঘটনায় ছাত্রলীগের নবগঠিত কমিটির সভাপতির গ্রুপ ও সভাপতির পদবঞ্চিত নেতার গ্রুপ একই সময়ে বরগুনা সরকারি কলেজে দোয়া মাহফিলের আয়োজন করায় নেতাকর্মীরা মুখোমুখি অবস্থানে রয়েছেন। এতে বিশৃঙ্খলা, মারামারিসহ যে কোনো অপ্রীতিকর ঘটার আশঙ্কা ছিল। এছাড়া আইনশৃঙ্খলায় বিঘ্ন ঘটার আশঙ্কা থাকায় বরগুনা সরকারি কলেজসহ আশপাশের এলাকায় ফৌজদারি কার্যবিধি আইনে ১৪৪ ধারা জারি করা হয়েছে। একই সঙ্গে ওই এলাকায় সব রকম সভা-সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শুভ্রা দাস বলেন, ছাত্রলীগের নবগঠিত কমিটির দুই পক্ষ সরকারি কলেজ মসজিদে দোয়া মোনাজাতের আয়োজন করে। এতে জনমনে আতঙ্ক ছড়িয়ে পড়ে। শহরের পরিস্থিতি ঠিক রাখতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। জেলা ছাত্রলীগের একটি সূত্র জানায়, বরগুনা ছাত্রলীগের নবগঠিত কমিটির সভাপতি রেজাউল কবির রেজা এবং সাধারণ সম্পাদক তৌশিকুর রহমান ইমরানের নেতৃত্বে ২১ আগস্ট উপলক্ষে গতকাল বিকেলে বরগুনা সরকারি কলেজ মসজিদে দোয়া মাহফিলের ঘোষণা দেওয়া হয়। অন্যদিকে বরগুনা জেলা ছাত্রলীগের সভাপতি পদে লড়াই করে নতুন কমিটির সিনিয়র সহ-সভাপতির পদ পাওয়া সবুজ মোল্লাও একই স্থানে দোয়া মাহফিলের ঘোষণা দেন। এ উপলক্ষে ওই কলেজে বিবদমান দুই গ্রুপের অন্তত সাত-আট শতাধিক নেতাকর্মীর উপস্থিত থাকার কথা ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ