Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

কালীগঞ্জে অবৈধ ডেন্টাল ক্লিনিকে ভ্রাম্যমান আদালতের হানা : ২৫ হাজার টাকা জরিমানা

কালীগঞ্জ (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২২, ৯:৪০ পিএম

ঝিনাইদহের কালীগঞ্জে যত্রতত্র ভাবে গজিয়ে উঠা ডেন্টাল ক্লিনিক ও নাজমা সার্জিক্যাল ক্লিনিকে ভ্রাম্যমান আদালত পরিচালন করেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া জেরিন। রবিবার বিকাল ৫ টার দিকে এ অভিযান পরিচালনা করা হয়।

কালীগঞ্জে প্রায় অর্ধ শতাধিক অবৈধ ডেন্টাল ক্লিনিক যাদের মধ্যে ফিরোজ ডেন্টাল,আমিন ডেন্টাল,সিটি ডেন্টাল,ইউনাইটেড ডেন্টাল,আপন ডেন্টাল,হাসিনা ডেন্টাল,পলি ডেন্টাল,মিলন ডেন্টাল,শামীম ডেন্টাল সহ অনেক ডেন্টাল ক্লিনিকে নিয়মমাফিক চিকিৎসক সেবা না দেওয়ার কারণে এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

কোনোটিতে নেই কোন অভিজ্ঞ টেকনিশিয়ান ও বৈধ কাগজপত্র। আবার ক্লিনিকের জন্য যে ধরনের জায়গা আবশ্যক তারও সংকট। সংকীর্ণ জায়গায় অস্বাস্থ্যকর পরিবেশ ও পুরনো যন্ত্রাংশের ব্যবহারে করা হচ্ছে দাঁতের চিকিৎসায়। যে কারণে ছন্দা হলের বিপরীতে অবস্থিত শোভা ডেন্টালকে মোবাইল কোর্টের মাধ্যমে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময়ে নাজমা সার্জিক্যাল ক্লিনিককে অস্বাস্থ্যকর পরিবেশ থাকায় ৫ হাজার টাকা জরিমানাসহ সতর্ক করা হয়। বেশ কিছু ডেন্টাল ক্লিনিককে প্রয়োজনীয় কাগজপত্র দেখিয়ে প্রতিষ্ঠান খোলার নির্দেশনা দেওয়া হয়। মোবাইল কোর্ট পরিচালনার সংবাদ পেয়ে অবৈধ ডেন্টাল ক্লিনিক মালিকগন নিজ নিজ প্রতিষ্ঠান বন্ধ করে পালিয়ে যান।

অভিযান পরিচালনা কালে উপজেলা নির্বাহী অফিসারের সাথে উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ডেন্টাল সার্জন ডাঃ মনিরুল ইসলাম, মেডিকেল অফিসার ডাঃ কৌশিক সাদিক এবং কালীগঞ্জ থানার এসআই প্রতীকসহ পুলিশ ও আনসার সদস্যবৃন্দ।

শুধু ভ্রাম্যমান আদালত নয়, নিয়মিত মনিটরিং এর মাধ্যমে দাঁতের চিকিৎসা মানুষের দোর গোড়ায় পৌঁছাক এমনটি প্রত্যাশা করেন ভুক্তভোগী ও সাধারণ মানুষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ