Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সরিষাবাড়ীতে বোনকে হত্যার দায়ে ভাইয়ের আমৃত্যু কারাদণ্ড

সরিষাবাড়ী (জামালপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

জামালপুরের সরিষাবাড়িতে ১৬ মাস বয়সী ছোট বোন প্রাপ্তি ঘোষকে হত্যার দায়ে বড় ভাই ইন্দ্রজিৎ ঘোষকে আমৃত্যু সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে। একইসঙ্গে দণ্ডবিধির ২০১ ধারায় তাকে আরো এক বছর সশ্রম কারাদণ্ড দেয়া হয়। গতকাল রোববার জামালপুরের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খাঁন এই রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত ইন্দ্রজিৎ ঘোষ সরিষাবাড়ি উপজেলার শিমলা গোপীনাথ গ্রামের পরিতোষ চন্দ্র ঘোষের ছেলে।
মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট নির্ম্মল কান্তি ভদ্র জানান, ২০১৭ সালের ২৩ জানুয়ারি রাতে নিজ ঘর থেকে নিখোঁজ হয় প্রাপ্তি ঘোষ। সঙ্গে সঙ্গে ঘটনাটি পুলিশকে জানান প্রাপ্তি ঘোষের বাবা পরিতোষ চন্দ্র ঘোষ। এরপর পুলিশের সন্দেহ হলে ইন্দ্রজিৎ ঘোষকে আটক করা হয়। ১৬ মাস বয়সী ছোট বোনকে লালন-পালনের ভয়ে ঘটনার দিন রাতে প্রাপ্তি ঘোষকে ঘুম থেকে তুলে নিয়ে সরিষাবাড়ি বাস টার্মিনালের পাশের একটি পুকুরে ফেলে হত্যার পর লাশ গুম করে রাখার কথা পুলিশকে জানান ইন্দ্রজিৎ ঘোষ। এরপর লাশ উদ্ধার করা হয়।
মামলায় ২৪ জনের মধ্যে ১২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে ইন্দ্রজিৎ ঘোষকে আমৃত্যু সশ্রম কারাদণ্ড, ২০ হাজার টাকা অর্থদণ্ড ও এক বছরের সশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করেন বিচারক। তবে অপরাধ প্রমাণিত না হওয়ায় মামলার অপর আসামি আনন্দ মহন্তকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ