Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পাকিস্তানীরা এদেশের বুদ্ধিজীবী-সাংবাদিকদের হত্যা করেছে - প্রতিমন্ত্রী পলক

সিংড়া (নাটোর) সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২২, ৭:০৭ পিএম

নাটোরের সিংড়ায় আইসিটি প্রতিমন্ত্রী এড. জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, এক ঘন্টা বিদ্যুৎ না থাকলে ফেসবুকে সরকারকে গালি দিয়ে স্ট্যাটাস দেয় তরুণেরা। তারা জানে না, ২০০৫, ০৬ ও ২০০৭ সালে এদেশের ৩০শতাংশ বাড়িতেও বিদ্যুৎ সংযোগ ছিল না। এগুলো আমাদের তরুণ প্রজন্ম তো সব জানে না, তাদের জানাতে হবে।

তিনি আরও বলেন, খালেদা জিয়ার সম্মতিতে এবং তার ছেলে তারেক রহমানের হুকুমে পাকিস্থান থেকে মৌলবাদী জঙ্গী ও ভাড়াটিয়া সন্ত্রাসী এনে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও আব্দুস সালাম পিন্টু, বঙ্গবন্ধুর খনি নূর, একাত্তরের চিহ্নিত রাজাকার জামায়াতের মন্ত্রী মুজাহিদ বৈঠক করে ২০০৪ সালের ২১আগস্ট জননেত্রী শেখ হাসিনাকে হত্যা করার ষড়যন্ত্র করেছিল। তারা বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যা করেছে। পাকিস্তানীরা এদেশের বুদ্ধিজীবী, সাংবাদিকদের হত্যা করেছে। ৩০লক্ষ মানুষকে হত্যা করেছে, ২লক্ষ মা-বোনের সম্ভ্রমহানি করেছে। তারা আমাদের দেশকে যুদ্ধ বিধ্বস্ত করেছে।

বঙ্গবন্ধু মাত্র সাড়ে ৩ বছরে দেশকে সাজিয়েছিলেন। বঙ্গবন্ধু ছিলেন অন্যায়ের বিরুদ্ধে বলিষ্ঠ কণ্ঠস্বর। বঙ্গবন্ধুর স্বপ্নের দেশ গড়তে কাজ করছেন তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল ঘরে বিদ্যুৎ পৌঁছে দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৪ ঘন্টার মধ্যে ১৮ঘন্টা দেশের জনগণের জন্য কাজ করে যাচ্ছেন। জননেত্রী শেখ হাসিনা উন্নয়ন ও সুশাসন উপহার দিয়েছেন। বিগত ১৩ বছরে আমরা সাড়ে ৪ হাজার ইউনিয়ন পরিষদে ইন্টারনেট সেবা পৌঁছে দিয়েছি। ১৩ হাজার শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করেছি। ৬৫ হাজার প্রাথমিক স্কুল, ৩৫ হাজার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্কুলে, সাড়ে ৩ হাজার কলেজ, ২ হাজার ২৫৭টি বিশ্ববিদ্যালয় কলেজ, ১৫০টি বিশ্ববিদ্যালয়, সাড়ে ৩ হাজার ভূমি অফিস, ১৮ হাজার কমিউনিটি হেলথ ক্লিনিক সব মিলিয়ে আমরা ১লক্ষ ৯হাজার হাইস্পীড ব্রডব্যান্ড সংযোগ পৌঁছে দেবো আগামী ২০২৫ সালের মধ্যে। বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ আরো আগে উন্নয়নশীল দেশ হতো; প্রযুক্তি নির্ভর হত। সেই উন্নয়ন অগ্রযাত্রা ও বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্ব হত্যা করতে চেয়েছিল পাকিস্তানী এজেন্টর।

রোববার (২১আগস্ট) উপজেলা পরিষদ হলরুমে উপজেলার ১৩৯টি প্রাথমিক বিদ্যালয়ে ওয়াইফাই রাউটার বিতরণ অনুষ্ঠানে উপরোক্ত কথাগুলো বলেছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ