Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজশাহীতে হারানো দুই শিশুর মাকে খুঁজে দিল পুলিশ

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২২, ৭:০১ পিএম

মায়ের সঙ্গে ডাক্তার দেখাতে শহরে আসে উম্মে হাবিবা (৭) ও আদিয়া খাতুন (৩)। মা যখন চিকিৎসার কাজে ব্যস্ত তখন হারিয়ে যায় এ দুই বোন। পরে পুলিশ তাদের উদ্ধার করে মায়ের কাছে তুলে দিয়েছে। এ দুই শিশুর বাড়ি চাঁপাইনবাবগঞ্জ সদর থানার বালিয়াডাঙ্গা গ্রামে। তাদের বাবার নাম মৃত হাবিবুর রহমান। শনিবার বিকালে তারা হারিয়ে গিয়েছিল।

রাজশাহী নগর পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) তৎপরতায় তারা মাকে ফিরে পেয়েছে। পিতৃহারা নিখোঁজ সন্তানদের ফিরে পেয়ে আনন্দে কেঁদে ওঠেন তাদের মা নাজনীন আক্তার। নগর ডিবি পুলিশের উপকমিশনার আরেফিন জুয়েল দুই শিশুকে মায়ের কাছে হস্তান্তরের কথা জানান।

আরেফিন জুয়েল জানান, ডিবি পুলিশের একটি দল সন্ধ্যায় ঝাউতলা মোড়ে শিশু দুটিকে কান্নাকাটি করতে দেখে। পরে তাদের ডিবি পুলিশের কার্যালয়ে এনে বন্ধুসুলভ আচরণ করে কান্নাকাটির কারণ জানতে চায়। তখন উম্মে হাবিবা জানায়, তারা মায়ের সাথে ডাক্তার দেখানোর জন্য রাজশাহীতে এসেছিল। আসার পর তারা শহরের রাস্তায় হারিয়ে গিয়েছে।

এরপর ডিবি পুলিশ শিশু দুটির মায়ের সন্ধানের জন্য আরএমপি কন্ট্রোলকে অবহিত করে। এছাড়াও ডিবি পুলিশ রাজশাহীর বিভিন্ন ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে ফোন দিয়ে বিষয়টি জানায় এবং নিরাপত্তা প্রহরীদের মাধ্যমে হ্যান্ড মাইকিং করেন। এর পাশাপাশি তারা শিশু দুটির মাকে খুঁজে বের করার চেষ্টা করতে থাকেন। অবশেষে শিশু দুটির মা নাজনীন আক্তারকে রাজশাহী অ্যাপোলো হাসপাতালের সামনে কান্নারত অবস্থায় খুঁজে পায় ডিবি পুলিশ। পরে ডিবি কার্যালয়ে নিয়ে গিয়ে শিশু দুটিকে তাকে বুঝিয়ে দেওয়া হয়।

পিতৃহারা শিশু দুটিকে ফিরে পেয়ে তাদের মা নাজনীন আক্তার অত্যন্ত আনন্দিত। তিনি ডিবি পুলিশকে ধন্যবাদ জানিয়েছেন। প্রকাশ করেছেন কৃতজ্ঞতাও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ