Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সৈয়দপুরে সাংবাদিকদের তোপের মুখে স্থগিত হলো শিক্ষক নিয়োগ পরীক্ষা

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২২, ৬:৫১ পিএম

নীলফামারী সৈয়দপুরে নিয়োগ পরীক্ষা নিতে এসে সাংবাদিকদের তোপের মুখে পড়েন প্রধান শিক্ষক। শেষে ঘটনার বেগতিক দেখে পরীক্ষা স্থগিত করে চলে যান তিনি।

নীলফামারী সদর উপজেলার চড়চড়াবাড়ী উচ্চবিদ্যালয়ের বিভিন্ন পদে নিয়োগ পরীক্ষা প্রকাশ করা হয়। (২১ আগস্ট) রোববার সৈয়দপুর সরকারী বিজ্ঞান কলেজে ওই শিক্ষক নিয়োগ পরীক্ষার ভেন্যু করা হয়। চারটি পদে প্রায় ৪০ লাখ টাকার নিয়োগ বাণিজ্য করা হয় এমন অভিযোগ উঠে।। কিন্তু নীলফামারীতে ওই নিয়োগ পরীক্ষা না নিয়ে তা টেনে আনা হয় সৈয়দপুরে। এ সংবাদটি ফাঁস হলে পরীক্ষা কেন্দ্রে ভীর জমায় জেলার সাংবাদিকরা। এ সময় সাংবাদিকদের ম্যানেজ করতে চেষ্টা করে নিয়োগ বাণিজ্যের সাথে জড়িতরা। প্রধান শিক্ষক এ বি এম লাইফুল ইসলাম ওই নিয়োগ পরীক্ষা স্থগিত করে কেন্দ্র থেকে সটকে পড়েন।

নিয়োগ প্রত্যাশীদের মধ্যে থেকে জানা যায়,চড়চড়াবাড়ী উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক,অফিস সহায়ক, আয়া ও নিরাপত্তা কর্মী নিয়োগ করা হবে। ওইদিন তারা টাকা পয়সা খরচ করে পরীক্ষা দিতে আসে নীলফামারী থেকে সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজে। এখানে এসে দীর্ঘ সময় পেরিয়ে গেলেও পরীক্ষা নেয়া হয়নি তাদের। এক পর্যায় প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষা স্থগিত করে নোটিশ জারি করেন।

এ বিষয়ে প্রধান শিক্ষক বলেন,পরীক্ষায় কোন প্রকার অর্থ লেনদেন হয়নি। একটি পক্ষ অযথা নিয়োগ বাণিজ্যের অপপ্রচার চালাচ্ছে। তবে কেন পরীক্ষা স্থগিত করা হল এ বিষয়টি তিনি এড়িয়ে যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ