Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

১২৭ প্রতিষ্ঠানকে কাপ্তাই বনবিভাগের বিনামূল্যে ৬৭ হাজার গাছের চারা বিতরণ

কাপ্তাই (রাঙ্গামাটি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২২, ১২:১৪ পিএম

এসআইডি ও সিএইচটি প্রকল্পের অর্থায়নে পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগ ১২৭প্রতিষ্ঠানকে বিনামূল্য ৬৭হাজার গাছের চারা বিতরণ করেছে। রবিবার (২২আগস্ট) সকাল শাড়ে ৯টায় কাপ্তাই ওয়াগ্গা বন বিভাগের নার্সারীতে কাপ্তাই ও কর্ণফুলী রেঞ্জের আওতায় কাপ্তাই উপজেলা প্রশাসনের সহায়তায় ৪৩২ ব্যক্তিকে বনজ, ঔষধি গাছের চারা বিতরণ করা হয়েছে। কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মফিজুল হক এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহানে চারা বিতরণ করে।পরে শোকের মাসকে স্নরণ করে ৩টি গাছের চারা রোপন করে।
এসময় বনবিভাগের সহকারি বন সংরক্ষক গঙ্গা প্রসাদ চাকমা, কাপ্তাই রেঞ্জ কর্মকর্তা খন্দকার মাহমুদুল হক মুরাদ, কর্ণফুলী রেঞ্জ কর্মকর্তা আনোয়ার হোসাইন, স্থানীয় ইউপি সদস্য সরোয়ার হোসেন ও বিটকর্মকর্তাগন উপস্থিত ছিলেন। রেঞ্জ কর্মকর্তা খন্দকার মাহামুদুল হক মুরাদ জানান আগত বিভিন্ন প্রতিষ্ঠানকে চালতা,তেতুল, পলাশ,জারুল,জাম,জলপাই, বকুল,আর্জুন,হরতকি,আমলকী, বহেরা ও মহেগনি ইত্যাদি প্রজাতির গাছের চারা বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ