Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাতিয়ায় ট্রলারডুবি ২ জেলের লাশ উদ্ধার, নিখোঁজ ২

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

নোয়াখালীর হাতিয়ার নিঝুম দ্বীপ ইউনিয়নের পাশ^বর্তী বঙ্গোপসাগরের দমারচর এলাকায় মাছ ধরার ট্রলার ‘এম বি সিরাজ’ ডুবে গেছে। এতে ট্রলারে থাকা ১৬ জেলের মধ্যে দুইজনের মৃত্যু হয়েছে। ট্রলারে থাকা অপর ১২ জেলে জীবিত উদ্ধার হলেও ঘটনায় এখনও নিখোঁজ রয়েছে ২ জেলে। গতকাল শুক্রবার সকাল ১১টার মাছ ধরার সময় ঝড়ের কবলে পড়ে ডুবে যায় ট্রলারটি। নিহত জেলেরা হলেন- জাহাজমারা ইউনিয়নের আমতলি গ্রামের বাসিন্দা মাইন উদ্দিন ও নতুন সুখচর গ্রামের বাসিন্দা মো. রাফুল। নিখোঁজ জেলেরা হচ্ছেন, শরীফ ও বেলাল।

নিহত জেলেদের উদ্ধারকারি লুৎফুল্লাহিল মজিব নিশান জানান, কয়েকদিন আগে ১৬ জন জেলে নিয়ে মাছ ধরতে গভীর সমুদ্রে যায় এম বি সিরাজ নামের একটি ট্রলার। গত বৃহস্পতিবার গভীর রাত পর্যন্ত মাছ ধরা শেষ করে গতকাল ভোরে ঘাটের উদ্দেশ্যে যাত্রা করে তারা। সকাল ১০টার দিকে তাদের ট্রলারটি নিঝুম দ্বীপ এলাকার বঙ্গোপসাগরের ধমারচরে পৌঁছলে হঠাৎ প্রচণ্ড ঝড়ের কবলে পড়ে ডুবে যায় ট্রলারটি। এতে ট্রলারে থাকা ১৬ জেলে সাগরে পড়ে যায়। পরে পাশে থাকা ‘এম বি ইয়ামিন চৌধুরীর’ ট্রলারে ১২ জেলেকে জীবিত উদ্ধার করা হয়। জোয়ারের আঘাতে ডুবে যাওয়া ট্রলারটি পাশের একটি চরে গিয়ে আটকা পড়লে ক্ষতিগ্রস্থ ট্রলারের ভিতর থেকে মাইন উদ্দিন ও রাফুলের লাশ উদ্ধার করা হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত নিখোঁজ ২ জনের কোন সন্ধান পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ