Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধুর আদর্শ পুরো ধারণের কোনো বিকল্প নেই

রাজাপুরে জননেতা বজলুল হক হারুন এমপি

রাজাপুর (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

ঝালকাঠি-১ (রাজাপুর-কাঠালিয়া) সংসদ সদস্য, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটি ও অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য, বাংলাদেশ- সৌদি আরব সংসদীয় মৈত্রী গ্রুপের সভাপতি বজলুল হক হারুন বলেছেন, স্বাধীনতার পর বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ যখন উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছিল, তখন তাঁকে হত্যা করা হয়, ১৯৭৫ সনের ১৫ আগস্ট বঙ্গবন্ধুর খুনীরা চেয়েছিল বঙ্গবন্ধুর পরিবারকে চিরতরে শেষ করতে, আল্লাহর মেহেরবানীতে বঙ্গবন্ধুর সুযোগ্য দুই কন্যা প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা দেশের বাহিরে ছিলেন, আল্লাহ রাব্বুল আলামিন তাদেরকে বাঁচিয়ে রেখেছেন। ২১ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রীকে গ্রেনেড হামলা চালিয়ে হত্যা করতে চেয়েছিল দেশবিরোধী বিএনপি জামায়াত জোট চক্র। আল্লাহর অসীম রহমতে তিনি বেঁচে গেছেন।

গতকাল রাজাপুর উপজেলার কানুদাসকাঠি ইসলামী কমপ্লেক্সের জামে মসজিদে বাদ জুমা জাতির পিতার ৪৭তম শাহাদতবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি আরো বলেন, পবিত্র কোরআনে আল্লাহ বলেছেন, সার্বভৌম ক্ষমতার মালিক আল্লাহ। আল্লাহ যাকে ইচ্ছা ক্ষমতা দেন। মহান আল্লাহ প্রধানমন্ত্রীকে দেশ পরিচালনার ক্ষমতা দিয়েছেন। জাতির জনকের স্বপ্নের পূর্ণ বাস্তবায়ন করছেন তাঁরই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা। অনেকেই রয়েছেন, জাতির জনক ও তাঁর রাজনৈতিক জীবন সম্পর্কে তাদের তেমন কোনো ধারণা নেই। বঙ্গবন্ধুকে জানতে হবে। তাঁর আদর্শ পুরো ধারণ করতে হবে। সেই আদর্শ অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরো মজবুত করতে হবে। তাই বঙ্গবন্ধুর আদর্শ পুরো ধারণ ছাড়া আমাদের বিকল্প কোনো পথ নেই।

অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন বরিশাল রেঞ্জ উপ-পুলিশ মহা পরিদর্শক (ডিআইজি) এসএম আক্তারুজ্জামান, এছাড়া উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রিন্সিপাল মো. মনিরউজ্জামান, সিনিয়র সহকারি পুলিশ সুপার মাসুদ রানা, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. বদিউজ্জামাল সিকদার, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. তরুণ সিকদার, শৌলজালিয়া ইউপি চেয়্যারম্যান মো. মাহমুদ হোসেন রিপনসহ
বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন স্কুল-মাদরাসার শিক্ষক ও নেতাকর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ