Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় ধর্ষিতা মাদ্রাসা ছাত্রীর আত্মহত্যার চেষ্টা, মামলা নেয়নি থানা

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২২, ৪:৪৯ পিএম

পিরোজপুরের মঠবাড়িয়ায় বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষিতা জনৈক মাদ্রাসা ছাত্রী (২১) বৃহষ্পতিবার দুপুরে ঘুমের বড়ি খেয়ে আত্মহত্যার চেষ্টা চালায়। বৃহষ্পতিবার গভীর রাতে স্বজনরা অসুস্থ অবস্থায় মাদ্রাসা ছাত্রীকে উপজেলা স্বান্থ্যকমপ্লেক্্র ভর্তি করে। হাসপাতাল কর্তৃপক্ষ মেয়েটির উন্নত চিকিৎসার জন্য শুক্রবার সকালে বরিশাল শেবাচিম হাসপাতেলে প্রেরণ করেন। ধর্ষনের অভিযোগ ওঠেছে বরিশাল ফায়ার সার্ভিসে কর্মরত নূর নবী (২৫) নামে এক ফায়ারম্যানের বিরুদ্ধে। অভিযুক্ত নূর নবী উপজেলার শাখারীকাঠি গ্রামের সামসুল হক হাওলাদারের ছেলে। ভিকটিম মাদ্রাসা ছাত্রীর বাড়ি উপজেলার বড় মাছুয়া গ্রামে। সে মঠবাড়িয়া পৌর শহরের ৯ নং ওয়ার্ডে বড় বোনের বাসায় থেকে স্থানীয় একটি সিনিয়র মাদ্রাসায় আলীম দ্বিতীয় বর্ষে পড়াশুনা করে।

মাদ্রাসা ছাত্রী জানান, দেড় বছর আগে ফেসবুকের মাধ্যমে ফায়ারম্যান নূর নবীর পরিচয় ঘটে। সম্প্রতি তাকে বিয়ের প্রলোভন দিয়ে নূর নবী তাকে বরিশালের একটি আবাসিক হোটেলে নিয়ে কয়েক দিন ধরে দৈহিক মেলামেশা করে। এতে সে অন্তসত্তা হয়ে পড়ে। মাদ্রাসা ছাত্রী আরও দাবী করেন-কযেকদিন অবাধে মেলা মেশার পর জোর করে ওষুধ খাইয়ে গর্ভের সন্তান নষ্ট করে তাকে এলাকায় (মঠবাড়িয়া) পাঠিয়ে দেয়। এঘটনায় একাধিকবার মামলা করার জন্য থানায় গেলেও পুলিশ মামলা নেয়নি। তাই লোক লজ্জায় ও অভিমানে বৃহস্পতিবার দুপুরে ১২ টি ঘুমের ঔষধ খেয়ে আত্মহত্যার চেষ্টা চালায়।

উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট নাসরিন জাহান জানান, কয়েকদিন আগে ওই নারী তার কাছে একটি লিখিত অভিযোগ দেয়। নোটিশ করলে নূর নবীর বাবা সামসুল হক বেশ কিছু লোক নিয়ে তার কাছে আসে এবং ওই মেয়েটিকে কিছু জরিমানা (নগদ টাকা) দিয়ে তাড়িয়ে দিতে চায়। তাদের প্রস্তাব ফিরিয়ে দিয়ে বিয়ে করার জন্য তাগিদ দেই। এর পর তারা ১৫ দিনের সময় নিয়ে সকল প্রকার যোগাযোগ বন্ধ করে দেয়। পরে মেয়েটিকে থানায় মামলা করার পরামর্শ দিলে মেয়েটি থানায় যায়, কিন্তু থানায় মামলা নেয়নি। আমি ওসি সাহেবকে মুঠোফোনে মেয়েটিকে আইনী সহায়তা দিতে বলেছি এমনকি ১৫ আগষ্ট সরাসরিও বলেছি কিন্তু তিনি মামলা নেয়নি। কষ্টে-অভিমানে বৃহস্পতিবার দুপুরে মেয়েটি আত্মহত্যার চেষ্টা চালায়।
মঠবাড়িয়া থানার ওসি মুহা, নূরুল ইসলাম বাদল মামলা নেয়ার বিষয়ে বলেন, ঘটনাস্থল বরিশাল শহরে হওয়ায় ভিকটিমকে সংশ্লিষ্ট থানায় মামলা দেয়ার পরামর্শ দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ