Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বর্তমান প্রজন্মই স্বাধীনতার পূর্ণতা দিতে পারবে : ইয়াফেস ওসমান

প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ২:৫৯ এএম, ২ ডিসেম্বর, ২০১৬

শাবি সংবাদদাতা : বাংলাদেশ সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেন, বিজ্ঞান চর্চা ছাড়া কোনো উপায় নেই। তরুণ প্রজন্মকে আরো বেশি করে বিজ্ঞান চর্চায় উদ্বুদ্ধ হতে হবে। আমরা দেশ স্বাধীন করতে পেরেছি। আর এই প্রজন্মই স্বাধীনতার পূর্ণতা দিতে পারবে।
এসময় তিনি আরো বলেন, বাংলাদেশে ন্যাশনাল বায়োটোকনোলজি-এর ফিল্ড তৈরি করতে আমরা আগ্রহী। জেনেটিক ইঞ্জিনিয়ারিং ছাড়া উন্নত হয়েছে পৃথিবীতে এমন কোনো দেশ নেই। জেনেটিক ইঞ্জিনিয়ারিং ছাড়া বর্তমান পৃথিবীতে চলা অসম্ভব।
গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলানায়তনে ‘জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের (জিইবি)’ এক যুগপূর্তি উৎসব ও পুনর্মিলনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।
অনুষ্ঠানে শাবি ভিসি ড. আমিনুল হক ভ’ইয়ার সভাপতিত্বে ও জিইবি বিভাগের সহকারী অধ্যাপক জোবেদা কনক খানের পরিচালনা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ ড. ইলিয়াস উদ্দিন বিশ^াস।
পুনর্মিলনীর আয়োজকরা জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় একাডেমিক ভবন ‘ই’ এর সামনে থেকে একটি র‌্যালী বের হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় মিলনায়তনে গিয়ে শেষ হয়।
শিক্ষক হত্যার প্রতিবাদে মানববন্ধন
ময়মনসিংহের ফুলবাড়িয়ায় পুলিশের গুলিতে শিক্ষক নিহতের ঘটনায় শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শিক্ষার্থীরা। গতকাল বৃহস্পতিবার দুপুর ১টায় কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে মানববন্ধন কর্মসূচি শেষে বিক্ষোভ মিছিলটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে সমাবেশে মিলিত হয়।
সাংস্কৃতিক জোটের সাবেক আহবায়ক সারোয়ার তুষারের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আল আমিন রাব্বী, সহকারী অধ্যাপক সরকার সোহেল রানা, জোটের সাবেক আহŸায়ক গিয়াস বাবু প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ