Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তিন জেলায় বিদ্যুৎস্পৃষ্টে ৫ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২২, ১২:০৫ এএম

নোয়াখালী, কুড়িগ্রাম, সাতক্ষীরা পৃথক আলাদা ঘটনায় বিদ্যুৎস্পৃষ্ট ৫ জনের মৃত্যু হয়েছে। আমাদের সংবাদদাতার তথ্যের ভিত্তিতে এ প্রতিবেদন-
নোয়াখালী ব্যুরো : সেনবাগে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই ব্যক্তির মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরো এক জন আহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার কাবিলপুর ইউনিয়নের ছমিরমুন্সিরহাট হাজী তবারক আলী সুপার মার্কেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে লাশ উদ্ধার করে পুলিশ। নিহতরা হলো- নজরুল ইসলাম ও সবুজ। সেনবাগ থানার ওসি ইকবাল হোসেন বলেন, উপজেলার ছমিরমুন্সিরহাট এলাকার আয়েশা সিদ্দিকি বালিকা মাদরাসার ৫ তলা ভবন নির্মাণের জন্য মাটি পরীক্ষার কাজ চলছিল। এ সময় বৈদ্যুতিক তারের সংস্পর্শে আসে একটি স্টিলের পাইপ। এতে সবুজ, নজরুল পাইপের ওপর দিয়ে যাওয়া বিদ্যুতের তারে জড়িয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলে মারা যায়।
কুড়িগ্রাম জেলা সংবাদদাতা জানান, কুড়িগ্রামে সাড়ে ৫ ঘণ্টার ব্যবধানে পৃথক ঘটনায় বিদ্যুৎপৃষ্টে দুইজনের মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ৮ টার দিকে জেলার উলিপুর উপজেলার পৌরসভা এলাকার ১ নং ওয়ার্ডের পশ্চিম নাওডাঙ্গা গ্রামের আদর্শ পাড়ায় এ দুঘর্টনা ঘটে। অপরদিকে গতকাল কুড়িগ্রামের ফুলবাড়ীতে রফিকুল ইসলাম নামের এক কৃষক বৈদ্যুতিক সেচ দিয়ে পুকুরের পানি তুলতে গিয়ে বিদ্যুৎপৃষ্ট হন। পরে স্থানীয়রা তাকে দ্রুত উদ্ধার করে ফুলবাড়ী হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত কৃষক উপজেলার কাশিপুর ইউনিয়নের অনন্তপুর গ্রামের তোবার উদ্দিনের ছেলে।
সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, সাতক্ষীরার শ্যামনগরে বিদ্যুৎ স্পৃষ্টে শুকুর আলী ভাংগী নামের এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল নিজ বাড়িতে এই দুর্ঘটনা ঘটে। নিহত যুবক কৈখালী গ্রামের আনছার আলী ভাংগীর পুত্র।
পারিবারিক সূত্রে জানা গেছে, বসতবাড়ীতে বিদ্যুৎ সংযোগ দেওয়ার সময় অসাবধানতা বশত তারে জড়িয়ে গুরতর আহত হন ওই যুবক। তাকে দ্রুত উদ্ধার করে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত মেডিকেল অফিসার ডা. নাজমুল হুদা মৃত ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ